adv
২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শফীর দোয়া নিতে হাটহাজারীতে যাচ্ছেন এরশাদ

73497_1চট্টগ্রাম: জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফীর সঙ্গে দেখা করতে রবিবার চট্টগ্রাম আসছেন।

হেফাজত সংশ্লিষ্টরা জানিয়েছেন, রবিবার দিনের যে কোনো সময় হেফাজতে ইসলামের আমিরের সঙ্গে জাতীয় পার্টির চেয়ারম্যানের বৈঠক হবে।



হাটহাজারী দারুল উলুম মুঈনুল ইসলাম মাদ্রাসায় হেফাজতের কেন্দ্রীয় কার্যালয়ে তাদের মধ্যকার এই বৈঠক হবে।

শাহ শফীর দোয়া নিতে এরশাদ হাটহাজারী আসছেন বলা হলেও এর পেছনের কারণ নিয়ে চট্টগ্রামে নানা আলোচনা চলছে।



সূত্র জানিয়েছে, জাতীয় পার্টির পক্ষ থেকে নতুন জোট গঠন অথবা মহাজোটের নতুন কোনো প্রস্তাবনা নিয়েই মূলত এরশাদ হেফাজত আমিরের সঙ্গে বৈঠক করবেন।

এই সাক্ষাৎকে এরশাদের নতুন রাজনৈতিক কৌশল বলে মন্তব্য করেছেন হেফাজতের জ্যেষ্ঠ নেতারা। এরশাদের এই সফর কেন্দ্র করে হেফাজতের নেতাদের মধ্যেও নানামুখী তৎপরতা শুরু হয়েছে বলে জানা গেছে।

সূত্র জানায়, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ শনিবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে অনেকটা গোপনে হাটহাজারী মাদ্রাসায় যান। সেখানে হেফাজতের আমিরের সঙ্গে তিনি প্রায় পৌনে এক ঘণ্টা বৈঠক করে সাড়ে আটটায় মাদ্রাসা থেকে বের হয়ে যান।

এ ব্যাপারে ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ আরটিএনএন- কে বলেন, ‘আমি প্রায়ই হাটহাজারী মাদ্রাসায় যাই।’

তবে এরশাদের হাটহাজারী আসার সঙ্গে তার মাদ্রাসায় যাওয়ার কোনো যোগসূত্র আছে কিনা এ প্রশ্নে তিনি বেশি কিছু বলতে রাজি হননি।

এরশাদ কবে হাটহাজারী মাদ্রাসায় আসবেন জানতে চাইলে আনিসুল ইসলাম মাহমুদ বলেন, ‘আগামীকাল রবিবার তিনি চট্টগ্রাম আসবেন। হাটহাজারী মাদ্রাসায় উনি আসতেও পারেন, নাও পারেন।’



নাম প্রকাশে অনিচ্ছুক হেফাজতের এক জ্যেষ্ঠ নেতা ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদের মাদ্রাসা সফরের বিষয়টি নিশ্চিত করেছেন। তবে এরশাদের সফরের বিষয়ে কোনো মন্তব্য করতে তিনি রাজি হননি।



চলমান রাজনৈতিক পরিস্থিতিতে এরশাদের হাটহাজারী মাদ্রাসা সফর নিয়ে রাজনৈতিক অঙ্গনে যথেষ্ট তোলপাড় শুরু হয়েছে। ঠিক কি উদ্দেশ্য তিনি আল্লামা শাহ আহমদ শফীর সঙ্গে দেখা করছেন সেটা পরিষ্কার না হওয়ায় এ নিয়ে সৃষ্টি হয়েছে নানা গুঞ্জন।



গত কয়েকদিন ধরেই এরশাদের হাটহাজারী আসার গুজব হাটহাজারীতে টক অব দ্য সিটিতে পরিণত হয়েছে। শনিবারও হাটহাজারীতে জাতীয় পার্টির নেতাকর্মীরা এরশাদকে হাটহাজারীতে স্বাগত জানানোর জন্য প্রস্তুত ছিলেন। কিন্তু আসবেন আসবেন করেও গত কয়েকদিনে এরশাদ হাটহাজারীতে আসেননি।



এ ব্যাপারে জানতে চাইলে হাটহাজারী থানার ওসি একেএম লিয়াকত আলী জানান, জাতীয় পার্টির চেয়ারম্যান হাটহাজারী আসতে পারেন বলে তিনি শুনেছেন। তবে কবে আসবেন সেটা তিনি জানেন না।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া