adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শেষ ম্যাচেও বড় হার পাকিস্তানের

image_61954_0ঢাকা: ওয়ানডে সিরিজের শেষ ম্যাচেও হারের বৃত্তে বন্দী থাকলো পাকিস্তান। শারজাহতে অনুষ্ঠিত নিয়মরক্ষার ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ১১৭ রানের বড় ব্যবধানে হারে মিসবাহ বাহিনী। ফলে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজটি ৪-১ ব্যবধানে জিতে নিজেদের শক্তিমত্তার প্রমাণ রাখলো প্রোটিয়ারা। 
জয়ের জন্য ২৬৯ রানের বড় লক্ষ্য নিয়ে খেলতে নেমে পাকিস্তানী ব্যাটসম্যানরা ধারাবাহিক ব্যর্থতার ধারা বজায় রাখে। প্রতিপক্ষের নিপূণ বোলিংয়ে নিয়মিত বিরতীতে উইকেট হারিয়ে ৩৫.৩ ওভারে মাত্র ১৫১ রানে গুটিয়ে যায় তাদের ইনিংস। নবীন সোহাইব মাকসুদ আস্থার সঙ্গে ব্যাট করে ৬৫ বলে ৭ বাউন্ডারিতে ৫৩ এবং উমর আকমল ৩০ রান করলেও অন্যরা ছিলেন শোচনীয়ভাবে ব্যর্থ। 
দক্ষিণ আফ্রিকার পক্ষে ওয়েইন পারনেল ৩৬ রানে ৩ উইকেট নেন। এছাড়াও জেপি ডুমিনি, রায়ান ম্যাকক্লারেন ও ভারনন ফিল্যান্ডার দুটি করে উইকেট নেন। 
এর আগে অধিনায়ক এবি ডিভিলিয়ার্সের ওয়ানডে ক্যারিয়ারের ১৫তম শতকের উপর ভিত্তি করে টসজয়ী দক্ষিণ আফ্রিকা প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ৭ উইকেটে ২৬৮ রানের বড় সংগ্রহ গড়ে। পাক বোলারদের উপর আধিপত্য বিস্তার করে ডিভিলিয়ার্স মাত্র ১০২ বলে ১০ চার ও ৩ ছক্কায় ১১৫ রানের চমকপ্রদ ইনিংস খেলে অপরাজিত থাকেন। ফাফ ডু প্লেসিস ৪৬, কুইন্টন ডি কক ৩৪ এবং শেষ দিকে অলরাউন্ডার রায়ান ম্যাকক্লারেন ২৪ বলে ২৭ রান তুলে দলপতিকে কার্যকর সহায়তা দেন। 
পাকিস্তানের পক্ষে অফ স্পিনার সাঈদ আজমল কিছুটা সমীহ আদায় করে ১০ ওভারে ৪৫ রানে ৩ উইকেট শিকার করেন। পেসার জুনায়েদ খান ৫৭ রানে ২ উইকেট নেন।
দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে শতক উপহার দেয়া ডিভিলিয়ার্স ম্যাচসেরা এবং রায়ান ম্যাকক্লারেন পুরো সিরিজেই সব্যসাচী নৈপূণ্য দেখানোর কৃতিত্বস্বরুপ ম্যান অব দ্য সিরিজ হন। 
এই দুই দল এখন দুই ম্যাচ সিরিজের টি-টোয়েন্টি ক্রিকেটে পরস্পরের মুখোমুখি হবে। আগামী বুধ এবং শুক্রবার এই দুটি ম্যাচ দুবাইয়ে অনুষ্ঠিত হবে। 
সংক্ষিপ্ত স্কোর: দক্ষিণ আফ্রিকা ৫০ ওভারে ২৬৮/৭(ডিভিলিয়ার্স অপঃ ১১৫, ডু প্লেসিস ৪৬, ডি কক ৩৪, ম্যাকক্লারেন ২৭, মিলার ১৫, আজমল ৩/৪৫, জুনায়েদ ২/৫৭, হাফিজ ১/১০)
পাকিস্তান ৩৫.৩ ওভারে ১৫১(মাকসুদ ৫৩, উমর আকমল ৩০, মিসবাহ ১৮, তানভির ১৫, পারনেল ৩/৩৬, ডুমিনি ২/১৪, ম্যাকক্লারেন ২/২১, ফিল্যান্ডার ২/২৩)

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া