adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শাহজালাল থেকে ৩৭ কেজি স্বর্ণ উদ্ধার

a5হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে ৩৭ কেজি স্বর্ণ উদ্ধার করেছে বিমানবন্দর কাস্টমস কর্তৃপক্ষ। জানা যায় মঙ্গলবার ভোর সাড়ে ৫টায় দোহা থেকে আসা কাতার এয়ারওয়েজের উড়োজাহাজের সিটের নিচ থেকে স্বর্ণগুলো উদ্ধার করা হয়। 
উড়োজাহাজটির ৪১-এ এবং বি সিটের নিচে রাখা কালো দুইটি ব্যাগে মোট ৩শ’২০ টি স্বর্ণের বার ছিলো বলে জানা গেছে। প্রতিটি সোনার বার ১০ তোলা হিসেবে উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক মূল্য ১৫ কোটি টাকা। 
কাস্টমসের সহকারী কমিশনার মাধব বিকাশ দেব জানান, ভোরে ফ্লাইটটি শাহজালালে আসার পর সব যাত্রী থেকে নেমে যাওয়ার পর ফ্লাইট ক্রুরা ব্যাগটি দেখে কাস্টমসকে খবর দেয়। 
স্বর্ণ উদ্ধারের ব্যাপারে বিমানবন্দর কাস্টমসের কমিশনার জাকিয়া সুলতানা বলেন, গত বেশ কিছুদিন থেকে কাস্টমসের তৎপরতার কারণেই বড় বড় স্বর্ণের চালান উদ্ধার হচ্ছে। ইতোমধ্যেই সকল এয়ারওয়েজ কর্তৃপক্ষকে জানিয়ে দেওয়া হয়েছে, শাহজালালে আসার পর সন্দেহভাজন কিংবা পরিত্যক্ত অবস্থায় কোনো ব্যাগ বা বস্তু থাকলে তা কাস্টমসকে জানাতে। এরই ধারাবাহিকতায় এ স্বর্ণ উদ্ধার।
এর আগে গত ২ নভেম্বর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সকালে কবির নামের দুবাই ফেরত এক যাত্রীর কাছ থেকে এক কেজি ৮০০ গ্রাম সোনা আটক করেছে শুল্ক বিভাগ। ২৫ অক্টোবর এক কেজি ১৬১ গ্রাম সোনাসহ সৌদি ফেরত এক হাজিকে আটক করে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। ২২ অক্টোবর মঙ্গলবার দুবাই থেকে আসা এয়ার অ্যারাবিয়ার উড়োজাহাজের শৌচাগারে ৩২ কেজি ও ২৩ অক্টোবর বুধবার ব্যাংকক থেকে আসা এক যাত্রীর ল্যাপটপের ভেতরে থেকে এক কেজি ২০০ গ্রাম সোনা আটক করা হয়। ৩০ আগষ্ট ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১৮ কেজি সোনা আটক করা হয়েছে। বাংলাদেশের বেসরকারি বিমান পরিবহন প্রতিষ্ঠান ইউনাইটেড এয়ারওয়েজের যাত্রী বহনকারী বাসের ভেতর থেকে এগুলো আটক করা হয়। ৯ সেপ্টেম্বর শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে দুবাই থেকে আসা মাসুদ রানা নামের এক যাত্রীর কাছ থেকে ১২ কেজি (৯৮৬ ভরি) সোনা আটক করেছে বিমানবন্দর শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। ২৫ জুলাই হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নেপালের রাজধানী কাঠমান্ডু থেকে আসা বাংলাদেশ বিমানের ফ্লাইট বিজি ৭০২-এ পরিত্যক্ত অবস্থায় এই ১২৪ কেজি সোনা পাওয়া গেছে।  ৬ জুলাই থেকে এ পর্যন্ত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ১৫৭ কেজি স্বর্ণ আটক করা হয়েছে। ৬ জুলাই কুয়েত থেকে আসা বাংলাদেশ বিমানের উড়োজাহাজে ২৫ কেজি, ২৪ জুলাই কাঠমান্ডু থেকে বিমানেরই আরেকটি উড়োজাহাজের ভেতরে ১২৪ কেজি এবং ২০ আগস্ট হংকং থেকে ঢাকা বিমানের যাত্রী দীপক কুমার আচার্যের কাছ থেকে আট কেজি স্বর্ণ আটক করা হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া