adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আকরাম খান ও নান্নু আবার ক্রিকেট মাঠে নামছেন

akhram-khan_4579 copyও আকরাম খান। দুজনেরই অনেকগুলো মিল আছে। দুজনই বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক ছিলেন। বর্তমানে দুজনই বাংলাদেশ ক্রিকেট দলের নির্বাচক। দুজনই চট্টগ্রামের সন্তান। উভয়ই ক্রিকেট মাঠ ছেড়েছেন প্রায় এক দশক আগে। এবার দুজনকেই ব্যাট হাতে মাঠে দেখা যাবে। ঘরের মাঠ চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে। খবরটি অবাক হওয়ার মতই। 

চট্টগ্রামের সাবেক পেশাদার ও শৌখিন ক্রিকেটারদের নিয়ে গঠন করা হয়েছে চট্টগ্রাম উইকেন্ড ক্রিকেট ক্লাব। এ ক্লাবই প্রথমবারের মতো চট্টগ্রামের সাবেক ক্রিকেটারদের নিয়ে আয়োজন করছে ‘ও আর নিজাম সিক্স এ সাইড ক্রিকেট ফেস্ট। 

আগামী ১৪ থেকে ১৬ নভেম্বর এম এ আজিজ স্টেডিয়ামে বসছে সাবেক ক্রিকেট তারকার মেলা। পুরনোদের পাশাপাশি প্রতিটি দলে দুজন করে জাতীয় দলের খেলোয়াড়ও থাকবে। গতকাল সোমবার দুপুরে নগরীর একটি ক্লাবে সাংবাদিকদের সঙ্গে আয়োজিত এক মতবিনিময় সভায় ক্রিকেট ফেস্ট আয়োজক কমিটির চেয়ারম্যান সুলতানুল আবেদীন চৌধুরী বলেন, চট্টগ্রামকে বলা হয় বাংলাদেশের ক্রিকেটের উর্বর ভূমি। এক সময় জাতীয় দলে একই সঙ্গে চট্টগ্রামের ৬-৭ জন ক্রিকেটারও অংশগ্রহণ করেছে। কিন্তু এখন সেদিন আর নেই। এখন তামিমই সবেধন নীল মণি। তারপর চট্টগ্রামের আর কেউ জাতীয় দলে শিগগির যাবে পাইপ লাইনে তেমন কাউকেও দেখা যাচ্ছে না আপাতত। 

চট্টগ্রামের ক্রিকেটের এহেন করুণ অবস্থায় সাবেক কৃতি ক্রিকেটাররা এগিয়ে এসেছেন আবারও ক্রিকেটাঙ্গনে সম্পৃক্ত হতে। তিনি বলেন, এ টুর্নামেন্টের মুল লক্ষ্য হচ্ছে বর্তমান প্রজšে§র সঙ্গে সাবেক কৃতি ক্রিকেটারদের সেতু বন্ধন রচনা করে এ অঞ্চলের ক্রিকেটের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনার লক্ষ্যে ক্রিকেটারদের মিলন মেলা আয়োজনের উদ্যোগ গ্রহণ করেছে সাবেক ক্রিকেটারদের সংগঠন উইকেন্ড ক্লাব। 

এ টুর্নামেন্টের টাইটেল স্পনসর হিসেবে আছেন চট্টগ্রামের কৃতি সন্তান ওবায়েদ নিজাম। এ আসরে ১২টি দল দুই গ্র“পে ভাগ হয়ে খেলবে। ৫ ওভারের প্রতিটি ম্যাচে একেকটি দলের হয়ে ছয়জন খেলতে পারবেন। ক্রিকেট ফেস্টের ১২টি দল : চিটাগাং ক্লাব লিমিটেড, এফএমসি গ্র“প, ডিবিএল গ্র“প, পাইরেটস অব চিটাগাং, নিউটেক অ্যাপারেলস, রিজেন্ট এয়ারওয়েজ, বারকোড ক্যাফে ও অ্যারিসটোস হোটেল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া