adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

খালেদা জিয়া অবরুদ্ধ

images (4)বিরোধী দলীয় নেত্রী খালেদা জিয়াকে তাঁর গুলশানের বাড়িতে কার্যত অবরুদ্ধ করে রাখা হয়েছে বলে অভিযোগ করেছেন দলটির একজন নেতা হান্নান শাহ। শুক্রবার রাত থেকে বেশ কয়েক দল ইউনিফর্মধারী এবং সাদা পোশাকের পুলিশ গুলশানে খালেদা জিয়ার বাড়ির আশে-পাশে অবস্থান নেয়।
 
বিএনপি নেতা হান্নান শাহ বিবিসি বাংলাকে বলেন, ‘ বলতে গেলে উনি (খালেদা জিয়া) অবরুদ্ধ হয়ে আছেন। স্বাধীন দেশের একজন নাগরিককে এভাবে অবরুদ্ধ করে রাখা যায় কী না বাংলাদেশের জনগণ সেটা বিবেচনা করবে।’
 
বিএনপির আরেক নেতা অবসরপ্রাপ্ত মেজর হাফিজউদ্দীন আহমেদ বিবিসির বাংলাদেশ সংলাপ অনুষ্ঠানে আশংকা প্রকাশ করেন যে খালেদা জিয়াকে যে কোন সময় গ্রেফতার করা হতে পারে।
 
তিনি বলেন, এই মূহুর্তে খালেদা জিয়ার বাড়ি পুলিশ ঘিরে রেখেছে। যে কোন সময় তাঁকে গ্রেফতার করা যেতে পারে। তিনি প্রশ্ন করেন, এরকম এক পরিস্থিতিতে নির্বাচনকালীন সরকার প্রশ্নে সংলাপ কিভাবে হতে পারে।
 
সংবাদদাতারা জানান, খালেদা জিয়ার বাড়ির কাছাকাছি এলাকায় শুক্রবার রাত থেকেই স্বাভাবিকের চেয়ে বেশি নিরাপত্তা চোখে পড়েছে। শনিবার তাঁর বাসভবনের আশে-পাশের রা¯ত্মায় বেশ কয়েক গাড়ি র‌্যাব সদস্য মোতায়েন করা হয়। এদের মধ্যে একদল মহিলা সদস্যও ছিলেন। পরে অবশ্য র‌্যাব সদস্যদের সরিয়ে নেয়া হয়। তবে প্রতিদিনের মতো সাদা পোশাকের পুলিশ সদস্যরা বাড়ির গেটে এবং আশে-পাশে নজরদারি চালিয়ে যাচ্ছেন।
 
পুলিশ কর্মকর্তারা স্থানীয় গণমাধ্যমকে জানিয়েছেন, খালেদা জিয়ার নিরাপত্তার কথা বিবেচনা করেই এই বাড়তি পাহারার ব্যবস্থা করা হয়েছে। কিন্তু বিএনপি নেতারা বিষয়টিকে ভিন্ন আলোকে দেখছেন। শুক্রবার খালেদা জিয়ার গুলশানের এই বাড়ি থেকে বেরিয়ে আসার পরপরই তাঁর ব্যক্তিগত কর্মকর্তা শিমুল বিশ্বাস এবং দলের নেতা আবদুল আউয়াল মিন্টুকে গ্রেফতার করা হয়।
 
বিএনপি নেতাদের অনেকেই গ্রেফতার এড়াতে আর এই বাড়ির আশে-পাশে যাচ্ছেন না বলে দলের সূত্রগুলো নিশ্চিত করেছে। খালেদা জিয়ার প্রেস উইং এর একজন কর্মকর্তা বিবিসি বাংলাকে জানান, শনিবার পরিবারের কয়েকজন সদস্য খালেদা জিয়ার গুলশানের বাড়িতে তাঁর সঙ্গে দেখা করতে গেছেন। এছাড়া ব্যক্তিগত কর্মকর্তারাও বাড়িতে আসা-যাওয়া করতে পারছেন।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া