adv
২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

রাজধানীতে ১১ যানবাহনে আগুন, আহত ৩

image_61591_0ঢাকা: বিএনপি নেতৃত্বাধীন ১৮-দলীয় জোটের ৮৪ ঘণ্টা হরতাল শুরুর আগের দিনই রাজধানীতে ১৪ স্থানে নাশকতার ঘটনা ঘটেছে।
শনিবার সকাল থেকে রাত ৮টা পর্যন্ত ১১টি যানবাহনে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। ৫ স্থানে ঝটিকা মিছিল থেকে ককটেল বিস্ফোরণ ও যানবাহনে ভাঙচুর চালানো হয়েছে।
স্থানীয় থানা পুলিশ, দলীয় সূত্র ও ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা শাহজাদী সুলতানা বাংলামেইলকে এসব তথ্য জানান।
শাহবাগে পেট্রোল বোমায় আহত ৩
শনিবার সন্ধ্যা ৬টার দিকে শাহবাগের শিশু পার্কের সামনে ইটিসি পরিবহনের একটি বাসে পেট্রোল বোমা নিক্ষেপ করে দুর্বৃত্তরা।
এতে বাসের দরজার কাছে দাঁড়ানো অন্তত তিন যাত্রী আহত হয়েছেন। তবে বাসটিতে আগুন ছড়িয়ে পড়েনি। আহতদের মধ্যে অধিক দগ্ধ আব্দুর রাজ্জাক মিঠু (২২) নামে এক যাত্রীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।
আব্দুর রাজ্জাক মিঠু জানান, তিনি নিউমার্কেটে মিডলাইফ আলিকো বীমা অফিসে সহকারী হিসেবে কাজ করনে। অফিস শেষে তিনি কেরানীগঞ্জের হাসনাবাদে বাসায় ফিরছিলেন। বাসায় যাওয়ার জন্য তিনি গুলিস্তানের উদ্দেশ্যে শাহবাগ থেকে ইটিসি পরিবহনের বাসে ওঠেন।
বাসে ওঠামাত্রই বাইরে থেকে দুর্বৃত্তরা একটি পেট্রোল বোমা ছুড়ে মারে। এটি দরজার কাছে দাড়ানো যাত্রীদের গায়ে পড়ে। তবে সঙ্গে সঙ্গে বাস থামিয়ে সেটি নেভানো হয়। মিঠু দাবি করেন, পেট্টল বোমায় তার সঙ্গে আরও দুই যাত্রী দগ্ধ হয়েছেন।
আগুনে মিঠুর ডান হাত, পেট ও বুকের কাছের কিছু অংশ পুড়ে গেছে। চিকিৎসকরা জানিয়েছেন, তার শরীরের ১৫ শতাংশ দগ্ধ হয়েছে। মিঠু আশঙ্কামুক্ত নয়।
শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) এম এ জলিল বলেন, ‘আমরা ঘটনাটি শুনেছি। দুর্বৃত্তদের ধরতে ওই এলাকায় অভিযান শুরু হয়েছে।’
গুলিস্তানে দুই বাসে আগুন
সন্ধ্যা সোয়া ৫টার দিকে গুলিস্তান গোলাপশাহ মাজারের পাশে রমনা টেলিফোন ভবনের সামনে স্কাইলাইন পরিবহনের একটি বাসে (ঢাকা মেট্রো জ ১৩-২৫৩৮) আগুন দেয় দুর্বৃত্তরা।
ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে পৌঁছার আগেই বাসটি সর্ম্পূন পুড়ে যায়। এ ছাড়া সাড়ে ৬টার দিকে গোলাপশাহ মাজারের কাছে আরেকটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। তবে ফায়ার সার্ভিসের গাড়ি পৌছার আগেই আগুন নেভায় শ্রমিকরা।

ঢাবিতে ৩ ককটেল বিস্ফোরণ
ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় রাতে ৩টি ককটেলের বিস্ফোরণ ঘটেছে।
রাত সাড়ে ৮টার দিকে পলাশী মোড়ে পরপর দুটি ককটেলের বিস্ফোরণ ঘটে। এর কিছুক্ষণ পরই শহীদ মিনার এলাকায় আরেকটি ককটেলের বিস্ফোরণ ঘটে।
তবে এসব বিস্ফোরণে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
বঙ্গবাজারে বাসে আগুন
সন্ধ্যা ৬টা ২০ মিনিটে বঙ্গবাজারের সরকারি কর্মচারী হাসপাতালের সামনে প্রভাতী বনশ্রী পরিবহনের একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। খবর পেয়ে ফায়ার সার্বিসের অগ্নিনির্বাপনকারী দল আগুন নিয়ন্ত্রণ করে।
তালতলায় বাসে আগুন
সন্ধ্যা পৌণে ৭টার দিকে রোকেয়া সরনির তালতলা এলাকায় মিরপুর থেকে উত্তরগামী জাবলেনূর পরিবহনের একটি বাসে আগুন দেয় দুর্বৃত্ত্বরা।
খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মিরা আগুন নিয়ন্ত্রণ করেছে।
যাত্রাবাড়ীতে শিবিরের ঝটিকা মিছিল, ২বাসে আগুন
সকাল সাড়ে নয়টার দিকে যাত্রাবাড়ীর কুতুবখালী এলাকায় জামায়াত-শিবিরের একটি ঝটিকা মিছিল থেকে বিআরটিসির একটি দোতলা বাস এবং আরেক বাসে আগুন দেওয়া হয়।
বিআরটিসির এই বাসটি নারায়ণগঞ্জ থেকে ঢাকায় আসছিল।  খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে দ্বিতল বাসটির আগুন নেভায়। বাসটি পুরোপুরি পুড়ে গেছে।
অপর বাসটির আগুন আগেই নেভানো গেছে।  এ ঘটনায় কোন হতাহত খবর পাওয়া যায়নি।
মহাখালীতে বিআরটিসি বাসে আগুন, গ্রেপ্তার ১
দুপুর পৌণে ১২টার দিকে মহাখালীর গুলশান লিংক রোডে তিতুমীর কলেজের সামনে একটি যাত্রীবাহী বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।
ঘটনার পরপরই তিতুমীর কলেজের ছাত্ররা ধাওয়া করে অগ্নিসংযোগকারী একজনকে আটক করে পুলিশে সোপর্দ করেছে। ওই তরুণের নাম আশিক।
বনানী থানার ওসি ভূঁইয়া মাহবুব হাসান জানান, তিতুমীর কলেজের বিআরটিসির বাসটি করে যাত্রীবেশে কিছু কিছু তরুণ তিতুমীর কলেজের সামনে গিয়ে আগুন দেয়।
তিতুমীর কলেজের ছাত্রদলের  নেতা মেহেদীর নির্দেশে এ আগুন দেওয়া হয়েছে বলে দাবি করেছে আশিক। মেহেদীকে গ্রেপ্তারে  অভিযান চলছে বলে জানান ওসি।
ফকিরাপুলে প্রাইভেটকারে আগুন, ককটেল
দুপুর সোয়া ১২টার দিকে ফকিরাপুলের পুলিশ হাসপাতালের সামনে দুই-তিনটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে একটি প্রাইভেটকারে আগুন দেয় দুর্বৃত্তরা। ফায়ার সার্ভিসের সদস্যরা পৌঁছানোর আগেই স্থানীয় লোকজন আগুন নিভিয়ে ফেলেন।
মিরপুরে বাসে আগুন
মিরপুরের রুপনগর-টিনসেট এলাকায় আজ দুপুর সোয়া ২ টার দিকে একটি যাত্রীবাহী বাসে আগুন দেয় দুর্বৃত্তরা।
রুপনগর থানার ওসি শিকদার শামিম হোসেন জানান, দুপুরের দিকে একটি গাড়িতে আগুন দেওয়া হলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছার আগেই সম্পূর্ন পুড়ে যায়। এ ঘটনায় এখনো কাউকে আটক করা যায়নি।
শান্তিনগরে মাইক্রোবাসে আগুন
দুপুর ১২টার দিকে শান্তিনগরে একটি মাইক্রোবাসে আগুন দেয় দুর্বৃত্তরা। সন্ধ্যায় ওই এলাকায় শিবিরের ঝটিকা মিছিল থেকে হামলা চালিয়ে কয়েকটি গাড়ী ভাঙচুরও করা হয়।
খিলগাঁওয়ে মাইক্রোবাসে আগুন
দুপুর আড়াইটার দিকে খিলগাঁওয়ের পল্লিমা সংসদের সামনে একটি মাইক্রোবাসে আগুন দেয় দুর্বৃত্তরা।
পুলিশের খিলগাঁও জোনের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ আসাদুজ্জামান বলেন, হরতাল সমর্থকরা দাড়িয়ে থাকা একটি মাইক্রোবাসে আগুন ধরিয়ে দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আগুন নিভিয়ে ফেলে।
উত্তর বাড্ডায় ককটেল-ভাঙচুর
সকাল সাড়ে ১০টার দিকে উত্তর বাড্ডায় বাড্ডা জেনারেল হাসপাতালের সামনে শিবির একটি ঝটিকা মিছিল বের করে কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটায়।
এ সময়ে তিনচারটি বাসে ভাঙচুর চালায় তারা। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
বাড্ডা থানার ওসি ইকবাল হোসেন বলেন,‘ মিছিল ও ককটেল বিস্ফোরণের খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে আসি। তবে কাউকে আটক করা যায়নি।’
পুরান ঢাকায় ককটেল বিস্ফোরণ
ঢাকার সিএমএম আদালতের সামনে সকাল ১১টার দিকে  ঝটিকা মিছিল বের করে শিবিরকর্মীরা। মিছিল থেকে চারটি ককটেলের বিস্ফোরণ ঘটানো হয়।
এর কিছু সময় পর টিপু সুলতান রোডে দুর্বৃত্তরা তিনটি ককটেলের বিস্ফোরণ ঘটায় বলে জানা যায়।
এ ছাড়া সকাল সাড়ে ৮ টার দিকে কারওয়ান বাজারের জাহাঙ্গীর টাওয়ারের সামনে দুটি ককটেলের বিস্ফোরণ ঘটায় দুর্বৃত্তরা।

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া