adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রাজনৈতিক সহিংসতা ও হরতাল গ্রহণযোগ্য নয় : মজিনা

Zbmran-ot20131113132608ডেস্ক রিপোর্ট : যুক্তরাষ্ট্র বাংলাদেশে যে কোনো ধরনের সহিংসতার বিরুদ্ধে উল্লেখ করে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজীনা বলেছেন, রাজনৈতিক সহিংসতা ও হরতাল গ্রহণযোগ্য নয়।
 
সম্প্রতি যুক্তরাষ্ট্রের  মিশিগানের বৃহত্তর ডেট্রয়েট এলাকায় বসবাসরত বাংলাদেশি পেশাজীবীদের পক্ষ থেকে দেওয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি একথা জানান। 
 
মজীনা বলেন, রাজনৈতিক সহিংসতা ও হরতাল গ্রহণযোগ্য নয়। যুক্তরাষ্ট্র প্রত্যাশা করে, আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সম্পূর্ণ সহিংসতামুক্ত পরিবেশে সম্পন্ন হবে এবং এই নির্বাচনে সব রাজনৈতিক দলই অংশ নেবে।
 
মজীনা বলেন, বিশেষজ্ঞদের মতো আমিও বাংলাদেশের বর্তমান রাজনৈতিক অবস্থা নিয়ে সন্তুষ্ট নই।
 
এই অচলাবস্থা নিরসনে প্রধান দুই দলের প্রতি সংলাপে বসার আহ্বান জানান তিনি।
 
সংবর্ধনা অনুষ্ঠানে ডেট্রয়েটের নবনির্বাচিত মেয়র মাইক ডুগানও বক্তব্য রাখেন।
 
ডেট্রয়েট ও এর আশপাশের এলাকায় বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান, স্বাস্থ্য, ব্যবসাসহ অন্যান্য সৃজনশীল পেশায় অসামান্য অবদান রাখার জন্য বাংলাদেশি আমেরিকান পেশাজীবীদের প্রশংসা করেন ডুগান।
 
আমেরিকান অ্যাসেসিয়েশন অব বাংলাদেশ ইঞ্জিনিয়ারস অ্যান্ড আর্কিটেক্টস (এএবিইএ) ও বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন অব নর্থ আমেরিকার (বিএমএএনএ) মিশিগান শাখার উদ্যোগে আয়োজিত এই সংবর্ধনা অনুষ্ঠানে যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশি ডাক্তার, প্রকৌশলী, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ফার্মাসিস্ট এবং অন্য পেশাজীবীরা উপস্থিত ছিলেন।
 
সংবর্ধনা অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএমএএনএ’র প্রেসিডেন্ট ড. আহমাদুল হাসান, এএবিইএ’র প্রেসিডেন্ট ড. নাসিম উদ্দীন, জেনারেল সেক্রেটারি প্রকৌশলী মনির জামান, বিএমএএনএ’র নবনির্বাচিত প্রেসিডেন্ট ড. নাজমুল হক,  এএবিইএ’র সদস্য প্রকৌশলী আফরোজা আখতার, ইস্টার্ন মিশিগান ইউনিভার্সিটির ফিন্যান্স বিভাগের অধ্যাপক মাহমুদুর রহমান প্রমুখ। বাংলানিউজ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া