১৯শে মে, ২০১৯ ইং | ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

সিলেটে বিদেশিদের জন্য পুলিশি নিরাপত্তা

500x350_78_86251ডেস্ক রিপোর্ট : রাজধানীর গুলশানে ইতালীয় নাগরিক এবং রংপুরে জাপানি নাগরিক খুন হওয়ায় দেশে অবস্থান করা বিদেশি নাগরিকরা আতঙ্কে রয়েছেন। এই পরিস্থিতিতে বিদেশি নাগরিকদের সুরক্ষা দিতে সিলেটের প্রশাসন নিরাপত্তাব্যবস্থা জোরদার করেছে। চার জেলা ও বিভাগীয় শহরে বিদেশিদের নিরাপত্তা দিতে ব্যাপক পদপে গ্রহণ করেছে পুলিশ। পাশাপাশি মাঠে একাধিক গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা কাজ করছেন।

সিলেট মহানগর ও জেলা পুলিশ পৃথকভাবে সাড়ে সাতশ বিদেশি নাগরিকের তালিকা তৈরি করেছে। পুলিশের দেয়া তথ্যমতে, সিলেট মহানগরীতে প্রায় ৪৫০ বিদেশি নাগরিক ও জেলার বিভিন্ন উপজেলায় ২৯৪ জন বিদেশি নাগরিক রয়েছেন। এছাড়াও জেলা পুলিশের আওতাধীন তিনটি সীমান্ত এলাকার চেকপোস্টে অতিরিক্ত নিরাপত্তার নিশ্চিত করা হয়েছে।

সিলেট রেঞ্জ ডিআইজি মিজানুর রহমান (পিপিএম) জানান, সিলেট বিভাগে বিদেশি নাগরিকরা যে যেখানে আছেন, সেখানেই তাদের আবাসস্থলে ও কর্মেেত্র বিশেষ নিরাপত্তার ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। যেসব বিদেশি গ্যাস ফিল্ড, সারকারখানা বা অন্য কোনো েেত্র কর্মরত রয়েছেন, তাদের চলাচলের সময় তাদেরকে বিশেষ প্রটেকশন দেওয়া হচ্ছে। এছাড়া পর্যটকদের নিরাপত্তার জন্য স্থানীয় থানাগুলোকে নির্দেশনা দেয়া হয়েছে।

সীমান্ত প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, সীমান্তে নিরাপত্তা বিজিবি নিশ্চিত করছে। তবে প্রতিটি সীমান্তে পুলিশের চেকপোস্ট রয়েছে। সেখানে বিশেষ নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। পাশাপাশি গোয়েন্দা নজরদারিও বৃদ্ধি করা হয়েছে।

নগরীতে অবস্থানরত বিদেশি নাগরিকদের নিরাপত্তায় বিশেষ পরিকল্পনা গ্রহণ করেছে সিলেট মহানগর পুলিশ। এখন পর্যন্ত নগর পুলিশ ৪৫০ বিদেশি নাগরিকের তালিকা তৈরি করেছে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
মে ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া