adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ডাক্তার প্রয়োজন নেই- অন্তঃসত্ত্বা হয়েছেন কীনা বুঝবেন যেভাবে

news_img (6)ডেস্ক রিপোর্ট : আকস্মিক অন্তঃসত্ত্বা হওয়ার কারণে অনেকেই পরীা করাতে যেতে চান না। বিশেষ করে অপ্রত্যাশিত অন্তঃসত্ত্বা হওয়ার েেত্র এই সমস্যা বেশি দেখা যায়। অন্তঃসত্ত্বার কিছু সম্ভাবনা যদি আপনার মধ্যে থেকে থাকে তাহলে প্রথমে আপনি ঘরেরই নিত্যপ্রয়োজনীয় কিছু জিনিস দিয়ে পরীা করতে পারেন। 

ব্লিচিং পাউডার:
ব্লিচিং পাউডার দিয়ে পরীা করেই বুঝতে পারেন আপনি অন্তঃসত্ত্বা কি না। এেেত্র আপনাকে আধকাপ ব্লিচিং পাউডার নিতে হবে। দিনের প্রথম ইউরিন ওই ব্লিচিং পাউডারে দিয়ে দিন। ২টির মিশ্রণে যদি ফেনা তৈরি হয় তাহলে বুঝে নিন আপনি সন্তানসম্ভবা হয়েছেন।

পাইন সল :
ফিনাইলের মতো একপ্রকার ঘর পরিস্কার করার তরল হল পাইন সল। এটির মাধ্যমেও আপনি অন্তঃসত্ত্বার পরীা করতে পারেন। আধকাপ পাইন সল নিন। তাতে দিনের প্রথম ইউরিন মেশান। পাইন সলের রঙ যাই হোক না কেন তা যদি আপানার ইউরিনের সঙ্গে মিশে রঙ পরিবর্তন করে বুঝতে হবে আপনি অন্তঃসত্ত্বা হয়েছেন।

ডেনডেলিয়ন পাতা :
ডেনডেলিয়ন একধরনের বন্য ফুল। এর পাতাও আপনাকে বলে দিতে পারে আপনি অন্তঃসত্ত্বা কি না। প্রথমে এই ফুলগাছ থেকে কয়েকটি পাতা নিয়ে ছায়ায় ১টি প্লাস্টিকের উপরে রাখুন। এবার দিনের প্রথম ইউরিনে এটি দিয়ে দিন। ইউরিন শুষে নেয়ার পরে এর পরিবর্তন ল্য করুন। ১০মিনিট পরে যদি পাতাটির উপরে ফোস্কার মতো দাগ তৈরি হয় তাহলে আপনি বুঝ নিন যে আপনি অন্তঃসত্ত্বা হয়েছেন।

সরষে বাটা :
যদি পিরিয়ডের নির্দিষ্ট দিন পার হয়ে যায় তাহলে তা অন্তঃসত্ত্বার লণ হতে পারে। কিন্তু এেেত্র অন্তঃসত্ত্বা না হয়ে শুধুমাত্র ডিলেড পিরিয়ডও হতে পারে। এেেত্র অন্তঃসত্ত্বা হয়েছেন কি না তা জানার জন্য অল্প পানিতে সরষে পাউডার বা সরষে বাটা মিশিয়ে স্নান করুন। যদি আপনি অন্তঃসত্ত্বা না হন তাহলে পর দিনই আপনার পিরিয়ড হয়ে যাওয়ার সম্ভবনা থাকবে।

তুনা জুস ও ভিনিগার :
একটি কাপের ৪ ভাগের ১ ভাগ তুনা মাছের তেল ও সমপরিমাণ ভিনিগার মেশান। এতে অন্তঃসত্ত্বা পরীার জন্য দিনের প্রথম ইউরিন মেশান। যদি এই মিশ্রণের রঙ পরিবর্তিত হয়ে সবুজ হয় তাহলে বুঝে নিতে হবে আপনি সন্তানসম্ভবা হয়েছেন। কিন্তু যদি রঙ পরিবর্তিত হয়ে হলুদ অথবা কমলা হয় তাহলে আপনি বুঝে নিন যে অন্তঃসত্ত্বা নন।

সাবান :
প্রতিদিনের ব্যবহারের সাবানের সাহায্যেও বুঝতে পারবেন আপনি অন্তঃসত্ত্বা কি না। একটি সাবানের সঙ্গে দিনের শুরুর ইউরিন মেশান। এতে যদি ফেনা তৈরি হয় তাহলে বুঝতে হবে আপনি অন্তঃসত্ত্বা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া