adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘প্রধানমন্ত্রীর এপিএস বলছি…..’

noyanনিজস্ব প্রতিবেদকঃ ‘আমি প্রধানমন্ত্রীর এপিএস সাইফুজ্জামান শেখর বলছি। আজ পাবনায় আসছি। সদর রোডে একটি প্রটোকল গাড়ি রাখবেন। বাসার কাছেও যেন গাড়ি থাকে।’ পাবনা জেলা পুলিশকে ফোন দিয়ে এভাবেই প্রটোকল নিতেন প্রতারণার অভিযোগে গ্রেফতার শহিদুল ইসলাম নয়ন। ঢাকায় বিভিন্ন থানায় ওসিদের ফোন দিয়েও নিতেন প্রটোকল। যানজটে পড়লে এপিএস পরিচয়ে রাস্তা ফাঁকা করা বা পুলিশ কাউকে গ্রেফতার করলে তাকে ছেড়ে দিতে নির্দেশ দিতেন তিনি। বিভিন্ন প্রতিষ্ঠানে তদবিরও করতেন নিয়মিত। এজন্য এপিএস সাইফুজ্জামান শেখরের ‘ব্যবহৃত মোবাইল নম্বর’ ব্যবহার করতেন। নিজেদের মোবাইল ফোনে রিসিভ কলে প্রধানমন্ত্রীর এপিএসের নাম ভেসে ওঠায় কর্মকর্তারাও শুনতেন তার কথা।

রোববার দুপুরে রাজধানীর শেরেবাংলা নগর থেকে ডিবি পুলিশের হাতে প্রধানমন্ত্রীর এপিএস পরিচয় দেওয়া এই প্রতারক গ্রেফতার হলে বেরিয়ে আসে নতুন এ প্রতারণার রহস্য।

শহিদুল ইসলাম নয়ন জানান, তিনি পাবনা জেলা সৈনিক লীগের সভাপতি। প্রধানমন্ত্রীর এপিএস সাইফুজ্জামান শেখরসহ অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তির মোবাইল নম্বর রয়েছে তার কাছে। তিনি এপিএস শেখরের গ্রামীণফোনের নম্বরটির আদলে অন্য একটি অপারেটর থেকে সিম তোলেন। ওই মোবাইল নম্বরে কোম্পানির কোডের একটি ডিজিট ছাড়া অপর ১০টি ডিজিটই প্রধানমন্ত্রীর এপিএসের মোবাইল নম্বরের ডিজিটের মতো। ফলে প্রধানমন্ত্রীর এপিএসের ফোন নম্বর সেভ করা রয়েছে এমন কর্মকর্তাদের কল দিলে তাদের মোবাইল ফোনে এপিএস শেখরের নাম ভেসে উঠত। এতে বিভিন্ন অফিসের কর্মকর্তারা দ্রুত তার কাজ করে দিতেন।

ভুয়া এপিএস নয়নকে গ্রেফতার অভিযানের নেতৃত্ব দেওয়া ডিবি পুলিশের এডিসি আবদুল আহাদ সমকালকে বলেন, ‘মোবাইল ফোনে এটি একেবারেই নতুন প্রতারণা। এই প্রতারক পুলিশ কর্মকর্তাদের ফোন দিয়ে নিয়মিত প্রটোকল নিতেন। তবে তিনি কখনও গাড়ি থেকে নামতেন না। শুধু ওসিদের ফোন দিয়ে বলতেন তার গাড়িটি ফলো করার জন্য। আসামি ছাড়াতেও তদবির করতেন। ফোনে কাকতালীয়ভাবে প্রধানমন্ত্রীর এপিএসের নম্বরটি ভেসে ওঠায় বিভিন্ন অফিসের কর্মকর্তারাও তার কথায় কাজ করতেন।’

ডিবি পুলিশের এ কর্মকর্তা বলেন, ‘প্রতারক নয়নের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর এপিএস পরিচয় দিয়ে চাকরি দেওয়ার নামে সাধারণ মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ রয়েছে। এসব বিষয় তদন্ত করা হচ্ছে।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া