adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মঙ্গল গ্রহে জীবন্ত নারীর সন্ধান?

NASAআন্তর্জাতিক ডেস্ক : মঙ্গল গ্রহে এবার প্রাণের স্পন্দন তো বটেই, এক নারীর অস্তিত্ব নিয়ে জল্পনা শুরু হয়েছে।
যুক্তরাষ্ট্রের মাহাকাশ গবেষণা কেন্দ্র নাসা’র প্রকাশ করা এমন একটি ছবি নিয়েই চলছে তোলপাড়। ছবিটি তুলে পাঠিয়েছে মাহাকাশযান কিউরিওসিটি।
মঙ্গলের পাথুরে মাটিতে নারীর মত দেহাকৃতির ওই বিশেষ ছবিটিকে ঘিরে কয়েক সপ্তাহ ধরেই নানাজনের নানা কৌতুহল। সত্যিই কি কোনো নারী আছেন মঙ্গল গ্রহে? তিনি কি পৃথিবীর কেউ? নাকি ভিনগ্রহের প্রাণী?
ছবিটি দেখলে মনে হয় লম্বা চুলের এক নারী একটি পাথরের ওপরে দাঁড়িয়ে চারপাশের এলাকা দেখছেন।
ভিনগ্রহী প্রাণী নিয়ে কৌতুহলী অনেকেই ছবিটি দেখে সিদ্ধান্ত চলে এসেছেন যে, মঙ্গলের পাথুরে মাটিতে মানুষের দেহাকৃতির প্রাণীই দেখা গেছে। তবে নাসার বিজ্ঞানীরা এখনো ছবিটি আসলেই কিসের তা নিশ্চিত করে জানাননি।
দেহাকৃতির মত দেখতে ওই বস্তুটি মঙ্গলেরই কোনো একটি কিছু বা প্রাচীন সভ্যতার কোনো মূর্তি, কিংবা কেবলই এক টুকরো পাথরও হতে পারে।
তবে ভিনগ্রহের প্রাণী অনুসন্ধানী ওয়েবসাইট ‘ইউএফও সাইটিংস ডেইলি’ বলছে, তারা স্পষ্টতই নারীদেহ দেখেছে এবং এটি কোনো মূর্তিও নয় বরং জীবন্ত নারী। আর এটিকেই মঙ্গলে প্রাণের ‘প্রমাণ’ বলে দাবি করেছে তারা।
এর ব্যাখায় ওয়েবসাইটটি বলেছে, এটি প্রচীন কোনো মূর্তি হলে এত ছোট আকৃতির এ মূর্তি এতদিনে সহজেই য়ে যেত বা ধ্বংস হয়ে যেত। আর তাই এটি জীবন্ত কোনো মানব হওয়ারই সম্ভাবনা বেশি। তাছাড়া, এটি দাঁড়িয়েও রয়েছে মাহাকাশযানের দিকে মুখ করে, যেন কিছুটা দূর থেকে যানটিকে দেখছে সে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া