adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হলিউড নয়, ৫০০ কোটি টাকা ব্যবসা করলো ভারতীয় ছবি

INDIA FILMবিনোদন ডেস্ক: হলিউডের সমানে টক্কর দেওয়া অনেক দিন আগেই শুরু করেছে বলিউড। এবার আগের সব রেকর্ডকে পিছনে ফেলে নয়া ইতিহাস লিখতে চলেছে ভারতীয় সিনেমা। সৌজন্যে এসএস রাজামউলির সিনেমা 'বাহুবলি-দ্য বিগিনিং'। এ যাবত্ বলিউডের সবচেয়ে ব্যয়বহুল ছবি হিসেবে স্থান করে নিয়েছেন এই সিনেমাটি। এতদিন পর্যন্ত বিশ্বের বাজারে কোনও ভারতীয় ছবির ব্যবসা ৫০০ কোটির অঙ্ক ছাড়ালে বলা দেওয়া যেত তা অবশ্যাই বলিউডি ছবি। সেই মনোপলি এবার ভাঙল কোনও আঞ্চলিক। অবলিউডি ছবি হিসেবে সারা বিশ্বে ৫০০ কোটির ব্যবসার অঙ্কে পৌঁছালো বাহুবলি।

‘বাহুবলি দ্য বিগিনিং’ সিনেমাটি একই সঙ্গে মুক্তি পাবার কথা ছিলো তামিল ও তেলুগু ভাষায়। পরবর্তী েেত্র হিন্দি, ইংরেজি, মালায়ালাম ও ফরাসি ভাষায় ডাবিং হয়েছে। ছবির হিন্দি সংস্করণ প্রযোজনা করবে করণ যোহরের সংস্থা, ধর্ম প্রোডাকশনস। ভারতীয় পুরাণের উপর তৈরি চিত্রনাট্যের এই ছবিতে অত্যাধুনিক অৎৎর অষবীধ ঢঞ ক্যামেরা ব্যবহার করা হয়েছে, যা হলিউডের খুব বড় বাজেটের ছবিতেই ব্যবহৃত হয়।

সম্প্রতি, ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ ট্যুইটে জানিয়েছে ছবির হিন্দি ভার্সনও ছাড়িয়ে গিয়েছে ১০০ কোটির ব্যবসা। প্রভাস, রানা ডগ্গুবাতি অভিনীত ছবি ৩ সপ্তাহ পরও ভারতীয় স্ক্রিনে হাউজফুল। এই ছবির সাফল্য দেখে, এর মধ্যেই ছবির দ্বিতীয় ভাগের কাজ শুরু করে দিয়েছেন প্রযোজক, পরিচালকরা। শোনা যাচ্ছে, এই বছরের শেষের দিকেই আসতে চলেছে ‘বাহুবলি’ সিক্যুয়াল।

সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছে ভারতের দিিণ সিনেমার তারকা প্রভাস, রানা দাগ্গুবতি, তামান্না ও আনুশকা শেঠিসহ আরো অনেকে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া