adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কারিগরি ত্র“টির কারণে একাদশে ভর্তির ফল প্রকাশে বিলম্ব

RESULTনিজস্ব প্রতিবেদক : দু’দফা একাদশ শ্রেণিতে মনোনীত শিক্ষার্থীদের ফলাফল প্রকাশ পেছানোর পর ফের কারিগরি ত্র“টির কারণে ফলাফল প্রকাশ করতে পারেনি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের আইসিটি বিভাগ। এতে উদ্বিগ্ন হয়ে পড়েছেন সাড়ে ১১ লাখ আবেদনকারী, অভিভাবকসহ সংশ্লিষ্টরা।
শনিবার সকাল ৮টায় ফল প্রকাশ করার কথা থাকলেও তা কারিগরি ত্র“টির কারণে সম্ভব হয়নি। ফল প্রকাশে রোববার পর্যন্ত সময় লাগতে পারে বলে ধারণা করা হচ্ছে। 

বিষয়টি স্বীকার করে শিক্ষাসচিব নজরুল ইসলাম খান জানান, অধিক আবেদনকারীর কারণে কিছুটা জটিলতার সৃষ্টি হয়েছে। ফল প্রকাশের জন্য তারা দিন-রাত যথাসাধ্য চেষ্টা করছেন। দ্রুতই ফল দিতে পারবেন বলে আশ্বাস দেন তিনি।

এসএমএসের মাধ্যমে কলেজে ভর্তি করানো হলেও এবারই প্রথম এসএমএসের পাশাপাশি অনলাইনে শিক্ষার্থী ভর্তি করানো যাবে।
এর আগে প্রথম দফায় বৃহস্পতিবার রাত সাড়ে ১১টায় ফল প্রকাশের কথা থাকলেও, কারিগরি জটিলতা ও আবেদনকারীর সংখ্যাধিক্যের কারণে ২৪ ঘণ্টা পিছিয়ে নেয়া হয়।

নির্ধারিত সময় শুক্রবার রাত সাড়ে ১১টা পর্যন্ত ফল প্রকাশ করতে না পেরে সাড়ে ১২টার দিকে ভর্তির ওয়েবসাইটে (www.xiclassadmission.gov.bd) জানানো হয়, ভর্তির ফলাফল প্রক্রিয়াকরণের চলমান কাজে বুয়েটের আইআইসিটি বিভাগ কারিগরি সহায়তা প্রদান করছে। ২৭ জুন সকাল ৮টায় ফলাফল প্রকাশ করা হবে। কিন্তু সকাল সাড়ে ৮টার পরও ফলাফল প্রকাশ করতে পারেনি কর্তৃপক্ষ।
গত ৩০ মে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশের পর গত ৬ জুন থেকে অনলাইন ও এসএমএসের মাধ্যমে আবেদন গ্রহণ শুরু হয়। ২১ জুন রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত সারাদেশে কলেজে ভর্তির জন্য আবেদন করে ১১ লক্ষ ৫৬ হাজার শিক্ষার্থী।
প্রথম মেধা তালিকায় স্থানপ্রাপ্তরা ২৭ থেকে ৩০ জুন পর্যন্ত বিলম্ব ফি ব্যতিত ভর্তি হওয়ার কথা। আর বিলম্ব ফি দিয়ে ২৬ জুলাই পর্যন্ত ভর্তি চলবে। দ্বিতীয় মেধা তালিকা প্রকাশ করার কথা রয়েছে ২ জুলাই। আর ১ জুলাই একাদশ শ্রেণির ক্লাস শুরু হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া