adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাসভবনে ৫৫ কোটি টাকা একমাসের বিদ্যুত বিল!

rs 55 crore electricity bill leaves this family in shock_68043_0আন্তর্জাতিক ডেস্ক : কয়েকদিন আগে এক বিয়ে অনুষ্ঠান থেকে নিজের বাসায় (ভারতের ঝাড়খন্ডের রাঁচি) ফিরেই হতবাক বনে যান কৃষ্ণ প্রসাদ। বিদ্যুত কর্তৃপক্ষ তার বাড়িতে এক মাসে ৫৫ কোটি রুপির একটি বিল ঝুলিয়ে দিয়ে গেছে।
ক্ষুব্ধ কৃষ্ণ প্রসাদ বলেন, ‘এই বিল দেখে আমার মা ভিরমি খেয়ে প্রায় মরতে বসেছিলেন। আমি এই লোকগুলোকে আদালতের কাঠগড়ায় দাঁড় করিয়ে ছাড়বো।’ প্রসাদ জানান তার মা ওই ভৌতিক বিদ্যুত বিল দেখে ভিরমি খেয়ে অজ্ঞান হয়ে পড়লে তাকে ডাক্তারের কাছে নিয়ে যেতে হয়।

কৃষ্ণ প্রসাদের পাঁচ সদস্যের ছিমছাম পরিবারটি ভারতের ঝাড়খণ্ড প্রদেশের রাঁচির কাদরু এলাকার দুই বেড রুমের একটি ছোট্ট বাড়িতে বসবাস করে। তারা এমনকি ভারতে চলমান এই তীব্র তাপদাহেও এয়ার কণ্ডিশনার ব্যবহার করছেন না। রাঁচি শহরের বেশিরভাগ এলাকাই পুরো গ্রীষ্মকালজুড়ে তীব্র লোডশেডিংয়ে আক্রান্ত থাকে। এ বছরও তার ব্যাতিক্রম হয়নি। প্রতিদিন অন্তত ৭ থেকে ৮ ঘন্টা করে লোড শেডিং হচ্ছে। তার মধ্যেই ৫৫ কোটি রুপির এই ভৌতিক বিল!
এ ঘটনা নিয়ে হইচই পড়ে গেলে ঝাড়খণ্ডের বিদ্যুত বিভাগ তাদের দুই কর্মীকে বহিষ্কার করে। কর্মকর্তারা জানান, করণিক ত্র“টির কারণে এই গুরুতর ভুল হয়ে থাকতে পারে। আর তাছাড়া পুরো বিদ্যু বিল বিতরণের কাজটি করা হয় আউটসোর্সিংয়ের মাধ্যমে নিয়োগ দেওয়া ব্যাক্তিমালিকানাধীন কোম্পানির জনবল দিয়ে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান কর্মকর্তারা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া