১৬ই জুলাই, ২০১৯ ইং | ১লা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

‘মানুষের দাবি এখন খুব বেশি নেই’

news_imgডেস্ক রিপোর্টঃ মানুষের দাবি এখন খুব বেশি নেই এমন মন্তব্য করে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, ‘মানুষের দাবি এখন খুব বেশি নেই। শুধু দাবি থাকে বিদ্যুৎ ও গ্যাসের।’

তিনি আরো জানান, দেশের মোট জনসংখ্যার ৬৭ ভাগ মানুষ বিদ্যুতায়নের আওতায় এসেছে এবং ২০২১ সালের মধ্যে দেশের সকল মানুষের ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়া হবে।

শুক্রবার বিকালে সিলেট শহরতলীর খাদিমপাড়া ইউনিয়নের ধলইপাড়ায় স্যোশাল ডেভেলপম্যান্ট ফাউন্ডেশন (এসডিএফ) এর উদ্যোগে গ্রাম সমিতির নবনির্মিত ৪টি অফিস ভবনের উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, গ্যাস মূল্যবান সম্পদ। এটা দিয়ে কলকারখানা পরিচালিত হয়। নতুন করে এখন আর কেউ গ্যাস সংযোগ পাবে না।

দেশে বিদ্যুতের সংকট নেই উল্লেখ করে মন্ত্রী বলেন, এই মুহূর্তে দেশে বিদ্যুতের কোন সংকট নেই। চাহিদা অনুযায়ী পর্যাপ্ত বিদ্যুৎ আছে। নতুন চাহিদা মেটাতে আরো বিদ্যুতের উৎপাদন বাড়াতে হবে।

অর্থমন্ত্রী বলেন, বর্তমানে খাদ্যে দেশ স্বয়ংসম্পূর্ণ। দারিদ্রতা বিমোচন এখন সরকারের প্রধান লক্ষ্য। ইতিমধ্যে দারিদ্র বিমোচন ও শিক্ষার উন্নয়নে সরকার নানামুখি উদ্যোগ নিয়ে কার্যক্রম চালাচ্ছে।

আবুল মাল মুহিত আরো বলেন, দারিদ্রতা দেশে একসময় প্রধান সমস্যা ছিল। স্বাধীনতা পরবর্তী সময়ে দারিদ্রতার হার ছিল ৭০ ভাগ। বর্তমানে এর হার ২৪ ভাগে নেমে এসেছে।

স্বাধীনতা পরবর্তী ৪০ বছরে সবাইকে দারিদ্রসীমার নিচে নিয়ে যেতে না পারায় মন্ত্রী দুঃখ প্রকাশ করে বলেন, তবুও যুদ্ধ বিধ্বস্ত গরীব দেশ হিসেবে এ পর্যন্ত যা হয়েছে তা খারাপ হয়নি। এখন দেশে ভিক্ষুক নেই এটা আমাদের গর্বের বিষয়।

সিলেটের জেলা প্রশাসক মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এসডিএফ এর ব্যবস্থাপনা পরিচালক এজেডএম সাখাওয়াত হোসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন এসডিএফ এর পরিচালক সৈয়দ এফতার হোসেন পিয়ার, দলইপাড়া গ্রাম সমিতির সদস্য পুষ্পরাণী পাত্র।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জুলাই ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া