adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফাঁসি কার্যকরের নির্বাহী আদেশ কারাগারে

full_2010539859_1428743194নিজস্ব প্রতিবেদক: জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মদ কামারুজ্জামানের ফাঁসি কার্যকর করতে সরকারের নির্বাহী আদেশের কপি কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।
শনিবার দুপুর ২টা ৫০ মিনিটে ফাঁসি কার্যকরের আদেশের কপি নিয়ে কারাগারে পৌঁছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। এর আগে দুপুর ১২টা ৫০ মিনিটে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে সংশ্লিষ্ট কর্মকর্তারা এই আদেশ নিয়ে রওনা হন। তবে ওই রায়ে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর স্বাক্ষর না থাকায় সরাসরি কারাগারে যেতে পারেননি কর্মকর্তারা।
সূত্র জানায়, প্রতিমন্ত্রী আজ শনিবার দফতরে না আসায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে সংশ্লিষ্ট কর্মকর্তারা তেজগাঁওয়ের মনিপুরীপাড়ার বাসায় অবস্থানরত মন্ত্রীর কাছে গিয়ে নির্বাহী আদেশের কপিতে সই করান। মন্ত্রীর স্বাক্ষরের পর দুপুর দেড়টার দিকে সেখান থেকেই এই ফাঁসির আদেশ নিয়ে কারাগারের উদ্দেশে রওনা হন কর্মকর্তারা।
শুক্রবার রাত ৮টায় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান সাংবাদিকদের বলেছিলেন, ‘মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদ-াদেশপ্রাপ্ত মুহাম্মদ কামারুজ্জামানকে আর সময় দেওয়া হবে না। কামারুজ্জামান রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাননি।’ আসাদুজ্জামান খান আরো বলেন, ‘কামারুজ্জামানের ইচ্ছা অনুসারে সব ব্যবস্থা নেওয়া হচ্ছে। আজ-কালকের মধ্যেই এ সম্পর্কে জানতে পারবেন।’
এর আগে শুক্রবার সকাল ৯টা ৫০ মিনিটে জেলা ম্যাজিস্ট্রেট তানজিম মোহাম্মদ আজিম ও মাহবুব জামিল মানবতাবিরোধী অপরাধে ফাঁসির দ-প্রাপ্ত জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মদ কামারুজ্জামানের সঙ্গে কারাগারে দেখা করেন। প্রায় দেড় ঘণ্টা পর বেলা ১১টা ৩৬ মিনিটে তারা কারাগার থেকে বের হন।
 রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাইবেন কি না, সে বিষয়ে কামারুজ্জামানের সিদ্ধান্ত জানতে কারাগারে যান তারা। তবে কারাগারের বাইরে ম্যাজিস্ট্রেটদ্বয় সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলেননি। পরে জানা যায়, কামারুজ্জামান রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাননি।

 
 
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া