adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রবাসী বাংলাদেশিদের উদ্ধার করতে ইয়েমেন রওনা হলো কুয়েতস্থ বাংলাদেশ দূতাবাসের প্রতিনিধি দল

ইয়েমেন যাচ্ছে কুয়েতস্থ বাংলাদেশ দূতাবাসের প্রতিনিধি দলডেস্ক রিপোর্ট : প্রবাসী বাংলাদেশীদের উদ্ধার ততপরতায় সহায়তা করার জন্য কুয়েতস্থ বাংলাদেশ দূতাবাস থেকে দুই সদস্যর একটি প্রতিনিধ দল বৃহস্পতিবার রাতে ইয়েমেন রওনা হয়েছেন।
বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ কথা জানানো হয়েছে। প্রতিনিধি দলটি পার্শ্ববর্তী দেশ জিবুতি যাবে বলেও মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে। সেখান থেকেই উদ্ধার কার্যক্রম সমন্বয় করা হবে বলে জানা গেছে।

ইয়েমেনের শিয়া হুতি বিদ্রোহীদের বিরুদ্ধে সৌদি আরবের নেতৃত্বে বিমান হামলা চালানো হচ্ছে। তবে রাজধানী সানা এবং কয়েকটি শহর এখনো বিদ্রোহীদের নিয়ন্ত্রণে রয়েছে। ফলে ইয়েমেনে আটকা পড়েছেন কয়েক হাজার প্রবাসী বাংলাদেশী।
ইয়েমেনে থাকা প্রবাসী বাংলাদেশীদের খোঁজ-খবর নিচ্ছে কুয়েতস্থ বাংলাদেশ দূতাবাস। এদিকে হামলার কারণে ইয়েমেনের টেলিফোন নাম্বারগুলো বিকল হয়ে গেছে। গ্যাস ও ইলেকট্রিক সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে অধিকাংশ জায়গায়। কোনমতে শুকনো খাবার খেয়ে ঘরের মধ্যে দিন যাপন করছে প্রবাসীরা। সানা ও অন্য শহরগুলোতে আটকে পড়া বাংলাদেশীদের উদ্ধারে আন্তর্জাতিক অভিবাসন সংস্থার সহায়তা চেয়েছে বাংলাদেশ।
আইওএম জানিয়েছে, ইয়েমেনে বাংলাদেশ ছাড়াও আরো কয়েকটি দেশের নাগরিকরা আটকে পড়েছে। তাদের কোন পদ্ধতিতে সেখান থেকে বের করে আনা যায়, এখন তারা সেটি নির্ণয়ের চেষ্টা করছেন। সপ্তাহব্যাপী সংঘর্ষ চললেও এখন পর্যন্ত কোন বাংলাদেশীর নিহতের খবর পাওয়া যায়নি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া