adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৮০ শতাংশ ব্রিটিশ নারী গোসল করে না!

news_imgআন্তর্জাতিক ডেস্কঃ  আপনি হয়ত অবাক হবেন, তবেই এটাই সত্য যে, ইংল্যান্ডের নারীদের প্রতি ৫ জনের ৪জনই প্রতিদিন নিয়মিত গোসল করে না। মাত্র ২১ শতাংশ নারী প্রতিদিন সময় মতো গোসল করে।

বুধবার ডেইলি মিরর এক পরিসংখ্যানের উদ্ধৃতি দিয়ে এমনই তথ্য জানিয়েছে। পত্রিকাটি এ ঘটনাকে বেদনাদায়ক বলেও অভিহিত করেছে। 

খবরে বলা হয়, এক তৃতীয়াংশ নারী জানায়, কমপক্ষে টানা ৩দিন তারা গোসল করে না। তবে দুই তৃতীয়াংশ নারী বলেছে, ঘুমাতে যাওয়ার আগে চেহারার মেক আপ তুলে ফেলায় তারা বিরক্ত হয় না। 

অবশ্য ঘুমানোর আগে দাঁত ব্রাশ করার অভ্যাস সে তুলনায় ভালো। পরিসংখ্যানে দেখা যায়, প্রতি আটজনের একজন ঘুমাতে যাওয়ার আগে দাঁত ব্রাশ করে না।  ২ হাজার নারীর ব্যক্তিগত একান্ত অভ্যাসের উপর এই পরিসংখ্যান চালানো হয়। যাদের বয়স ১৮ থেকে ৫০ বছর পর্যন্ত। 

পরিসংখ্যানের প্রতিবেদনে মন্তব্য করে বলা হয়, ব্রিটিশ নারীদের গড়ে সবচেয়ে খারাপ অভ্যাস হল তারা গোসল কম করে। তাতে বলা হয়, প্রায় ৮০ শতাংশ নারীই প্রতিদিন দিনের কোনো অংশেই নিয়মিত গোসল করে না। 

এছাড়া সকালে মাত্র ২১ শতাংশ নারী গোসল করে। পাশাপাছি ৩৩ শতাংশ নারী স্বীকার করেছে, তারা প্রায় ৩দিন একটানা গোসল না করেই থাকে।  একইভাবে ৬৩ শতাংশ নারী স্বীকার করেছে, তারা রাতে ঘুমাতে যাওয়ার আগে মুখ থেকে মেকাপ মুছে না। ৩৫ শতাংশ এর কারণ হিসেবে বলেছে, মেকাপ তুলে ফেলার জন্য ঘুমানোর আগের সময়টাই বেশ সমস্যার। 

এছাড়া সকালে ওঠে গোসল করাটা রীতিমতো ভীতিকর একটা ব্যাপার তাদের জন্য। এর জন্য তারা ঘুম থেকে ওঠে গোসল করে সময় নষ্ট করতে চায় না। বরং এর চাইতে গোসলের সময়টা বিছানায় সোজা হয়ে শুয়ে থাকাটা অনেক ভালো। 

এভাবে নখ না কাটা থেকে শুরু করে অন্তর্বাস নোংরা করে রাখা পর্যন্ত ৭টি জঘন্য অভ্যাস রয়েছে ব্রিটিশ নারীদের। এর মধ্যে একটি হলো তারা এক মেকাপে ৩ দিন পর্যন্ত থাকে। এরমধ্যে কোনো কিছু দিয়েও তারা মুখ মোছার চেষ্টা করবে না। 


 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া