adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘লতিফ সিদ্দিকীকে গ্রেফতারে স্পিকারের অনুমতির প্রয়োজন নেই’

নিজস্ব প্রতিবেদক : টাঙ্গাইল থেকে নির্বাচিত সংসদ সদস্য লতিফ সিদ্দিকীকে গ্রেফতার করতে স্পিকারের অনুমতি লাগবে না বলে জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিনে চৌধুরী।
সোমবার সংসদ অধিবেশন শুরুর আগ মুহূর্তে তার কার্যালয়ে সাংবাদিকদের একথা বলেন তিনি। স্পিকার বলেন, কার্যপ্রণালী বিধি অনুযায়ী শুধুমাত্র সংসদ লবি, গ্যালারি ও চেম্বার থেকে কোনো সংসদ সদস্যকে গ্রেফতার করার ক্ষেত্রে স্পিকারের অনুমতির প্রয়োজন হয়। এছাড়া কোনো অনুমতির প্রয়োজন হয় না। এ ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্য দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, “তিনি যেটা বলেছেন সেটা ভুল। এটা স্পিকারের কোনো বিষয় না। তবে প্রচলিত আইনে সংসদ অধিবেশন শুরু হওয়ার ১৪ দিন আগে ও সংসদ অধিবেশন শেষ হওয়ার ১৪ দিন পর্যন্ত কোনো সিটিং এমপিকে গ্রেফতার করা যাবে না বলা আছে।
তবে কোনো সংসদকে গ্রেফতার করতে হলে স্পিকারকে অবহিত করার বিধান রয়েছে বলেও জানান তিনি। এদিকে লতিফ সিদ্দিকী সংসদ অধিবেশনে যোগ দিতে পারেন এমন খবর শুনে বিভিন্ন টিভি মিডিয়ার সংবাদকর্মীরা সংসদের বিভিন্ন গেটে অপেক্ষায় থাকেন। কিন্তু তাদের সবাইকে হতাশ করে দিয়ে বিকেল ছয়টায় প্রতিবেদন লেখা পর্যন্ত তিনি সংসদ অধিবেশনে যোগ দেননি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া