১৯শে জুন, ২০১৮ ইং | ৫ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

adv

ইতিহাস গড়ে নতুন উচ্চতায় মেসি

লিওনেল মেসি ইতিহাস গড়ে নতুন উচ্চতায় মেসিস্পোর্টস ডেস্ক : স্প্যানিশ লা লিগায় সর্বকালের সর্বোচ্চ গোলদাতা তেলেমো জারাকে ছুঁয়েই ক্ষ্যান্ত হলেন না লিওনেল মেসি। গড়ে ফেললেন নতুন ইতিহাস। উঠে গেলেন নতুন উচ্চতায়। এখন এই আসনে মেসি শুধু একা। আর সবাই পেছনে।
নতুন ইতিহাস তৈরী করাই নয় শুধু, এই ইতিহাসকে স্মরনীয় করে রাখতে হ্যাটট্রিকও করে ফেললেন বার্সার আর্জেন্টাইন জাদুকর। স্প্যানিশ লা লিগার ইতিহাসে সর্বোচ্চ ২৫৩ গোল এখন শুধু মাত্র মেসির নামের পাশেই জ্বল জ্বল করে জ্বলতে থাকবে।
ন্যু ক্যাম্পে সেভিয়ার বিপক্ষে ম্যাচের ২২ মিনিটে দুর্দান্ত এক ফ্রি কিক থেকে লা লিগায় নিজের ২৫১তম গোলটি করেন বার্সার আর্জেন্টাইন জাদুকর। ৭২ মিনিটে করলেন ইতিহাস সৃষ্টিকারী গোলটি। যে গোলর ক্ষনটিকে পারলে সোনায় মুড়িয়ে বাধাই করে রাখবেন মেসি। নেইমারের সাথে ওয়ান-টু-ওয়ান করে বল নিয়ে এগিয়ে এসে চূড়ান্ত ফিনিশিং টাচ দিলেন মেসি।
সৃষ্টি হয়ে গেল পৃথিবীর সেরা লিগটির ইতিহাসে সেরা মুহূর্তটির। মাঠেই সতীর্থরা মেসিকে শুন্যে ছুঁড়ে দিয়ে ইতিহাস সৃষ্টির ক্ষণটিকে স্মরনীয় করে রাখলেন। একে একে সবাই এসে আলিঙ্গন করলেন মেসিকে। গ্যালারিতে উপস্থিত ৮০ হাজার দর্শকও উঠে দাঁড়াল। বার্স প্রেসিডেন্ট হোসে মারিয়া বার্তেম্যু থেকে শুরু করে সবাই করতালিতে অভিনন্দিত করলেন মেসিকে। ওই সময়ই ক্যামেরার সামনে এসে কী যেন বললেন মেসি! সমালোচকদের কোন বার্তাই হয়তো দিলেন তখন।

৬ মিনিট পর আবারও মেসি। এবারও সহযোগিতায় নেইমার। বক্সের মধ্যেই দু’জন বার কয়েক বল আদান-প্রদান করলেন এবং হঠাৎই বাঁ পায়ের শটে সেভিয়ার জাল এফোঁড়-ওফোঁড় করে দেন মেসি।
স্প্যানিশ কিংবদন্তী তেলেমো জারার রেকর্ড ছুঁতে প্রয়োজন ছিল মাত্র একটি গোল। ১৯৩৯ থেকে ১৯৫৫ পর্যন্ত স্প্যানিশ লা লিগায় ২৫১ গোল করেছিলেন জারা। প্রায় ৬০ বছর টিকেছিল স্প্যানিশ কিংবদন্তীর রেকর্ড। ৬ দশক পর এসে এবার তার রেকর্ডে ভাগ বসিয়ে দিলেন লিওনেল মেসি।
তবে বার্সেলোনার হয়ে গত তিন ম্যাচ ধরে একই জায়গাতে থমকে ছিলেন মেসি। রিয়াল মাদ্রিদ, সেল্টা ভিগো এবং আলমেরিয়ার বিপক্ষে ম্যাচে তার রেকর্ডের অপেক্ষায় প্রহর গুনেছিল ভক্তরা। অথচ এই তিন ম্যাচে গোলের দেখাই পাননি তিনি।
অবশেষে শনিবার ঘরের মাঠ ন্যু ক্যাম্পেই সেভিয়ার বিপক্ষে ভাগ্যের সিকে ছিঁড়ল ক্ষুদে জাদুকরের। সফরকারীদের জালে বাঁ পায়ের দুর্দান্ত ফ্রি কিকে বল জড়ান মেসি।
তবে রেকর্ডের আগে মেসি পার করছিলেন ক্যারিয়ারের সবচেয়ে বিতর্কিত সময়। বার্সেলোনা ছাড়ার ইঙ্গিত দিয়ে যে বিতর্কেল জন্ম দিয়েছেন, তা থেকে মুক্তি পেতে হলেও মেসির গোল পাওয়া প্রয়োজন ছিল এদিন। অবশেষ ইতিহাস ছোঁয়ার সঙ্গে বিতর্কে পানি ঢেলে দেওয়ার কাজটিও করে ফেললেন মেসি।
চলতি মৌসুমে এ নিয়ে লা লিগায় নবম গোল করলেন মেসি। এর আগে ২০১৩-১৪ মৌসুমে ২৮টি, ২০১২-১৩ মৌসুমে ৪৬টি, ২০১১-১২ মৌসুমে ৫০টি, ২০১০-১১ মৌসুমে ৩১টি, ২০০৯-১০ মৌসুমে ৩৪টি, ২০০৮-০৯ মৌসুমে ২৩টি, ২০০৭-০৮ মৌসুমে ১০টি, ২০০৬-০৭ মৌসুমে ১৪টি, ২০০৫-০৬ মৌসুমে ৬টি এবং ২০০৪-০৫ মৌসুমে ১টি গোল করেন মেসি। সব মিলিয়ে লা লিগায় ম্যাচ খেলেছেন ২৮৯টি।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
আর্কাইভ
জুন ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া