adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ক্যাম্পাস নিয়ন্ত্রণ নিয়ে শাবিতে ছাত্রলীগের সংঘর্ষ- গুলিবিদ্ধ ২

ক্যাম্পাস নিয়ন্ত্রণ নিয়ে শাবিতে ছাত্রলীগের সংঘর্ষ চলছে, গুলিবিদ্ধ ২ডেস্ক রিপোর্ট : ক্যাম্পাসের নিয়ন্ত্রণ নিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) ছাত্রলীগের দু’গ্র“পের সংঘর্ষ চলছে। বৃহস্পতিবার সকালে ছাত্রলীগ সভাপতি সঞ্জিবন চক্রবর্তী ও সহ-সভাপতি অঞ্জন রায় গ্রুপের মধ্যে সংঘর্ষের সময় মুহুর্মুহু ককটেল বিস্ফোরণ ও গুলি বর্ষণ করা হয়। এতে গুলিবিদ্ধ হয়েছেন দুইজন। এ ছাড়া সহ-সভাপতি অঞ্জন রায় গুরুতর জখম হয়েছেন।
বর্তমানে পুলিশ ক্যাম্পাসে অবস্থান করছে। তবে শাবি কর্তৃপক্ষের অনুমতি না পাওয়ায় তারা কোনো পদক্ষেপ গ্রহণ করছে না। পুলিশ নীরব দর্শকের ভূমিকায় রয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল সাড়ে ১০টার দিকে ক্যাম্পাসে প্রবেশ করেন শাবি ছাত্রলীগ সভাপতি সঞ্জিবন চক্রবর্তীর সমর্থকরা। এ সময় ক্যাম্পাসের নিয়ন্ত্রণে থাকা সহ-সভাপতি অঞ্জন রায় ও কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য উত্তম কুমার দাশের সমর্থকরা তাদের বাধা দিলে সংঘর্ষ ছড়িয়ে পড়ে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, এ সময় শাহপরাণ ও দ্বিতীয় ছাত্রহলের ভিতরে কমপক্ষে ২০টি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। সশস্ত্র অবস্থায় হলের ভিতরে ও ক্যাম্পাসে উভয় গ্রুপের সমর্থকদের মহড়া দিতে দেখা যায়।
সকাল সাড়ে ১১টার দিকে উভয় গ্র“পের মধ্যে ব্যাপক গুলিবর্ষণ শুরু হয়। এতে অঞ্জন গ্র“পের খলিলসহ দু’জন গুলিবিদ্ধ হন। এর পর হামলায় অঞ্জন রায়ও গুরুতর জখম হয়েছেন। তাকে উদ্ধার করতে গিয়ে পুলিশও হামলার শিকার হয়েছে। আহতদের চিকিতসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ সময় সাধারণ শিক্ষার্থীরা আতঙ্কগ্রস্ত হয়ে দিগ্বিদিক ছুটাছুটি করতে থাকেন নিরাপদ আশ্রয়ের জন্য।
ছাত্রলীগ সূত্রে জানা যায়, গেল বছর ৮ মে সঞ্জিবন চক্রবর্তীকে সভাপতি ও ইমরান খানকে সাধারণ সম্পাদক করে শাবি শাখা ছাত্রলীগ কমিটি ঘোষণা করা হয়। কিন্তু কমিটি ঘোষণা করা হলেও অভ্যন্তরীণ কোন্দলের কারণে সঞ্জিবন চক্রবর্তী ও তার সমর্থকরা এতদিন ক্যাম্পাসে ঢুকতে পারেনি। ক্যাম্পাসের নিয়ন্ত্রণে ছিল সহসভাপতি অঞ্জন রায় ও উত্তম কুমার দাশ ও তাদের সমর্থকদের।
প্রত্যক্ষদর্শীরা জানায়, এদিন সকালে সঞ্জিবন চক্রবর্তী ও তার সমর্থকা নিয়ন্ত্রণ নিতে ক্যাম্পাসে প্রবেশ করলে উভয় গ্র“পের মধ্যে সংঘর্ষ বাধে। 
এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর হিমাদ্রি শেখর রায় জানান, ক্যাম্পাসে ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ চলছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া