১৭ই আগস্ট, ২০১৮ ইং | ২রা ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

adv

সিরিজ সেরা সাকিব – ম্যাচসেরা মুমিনুল

মুমিনুল হক সিরিজ সেরা সাকিব, ম্যাচ সেরা মুমিনুলনিজস্ব প্রতিবেদক : প্রথমবারের মত কোন দলের বিপক্ষে ৩-০তে টেস্ট সিরিজ জিতলো বাংলাদেশ। তবে জিম্বাবুইয়ানদের হোয়াইটওয়াশ করার পর অন্য রকম এক তৃপ্তি পেল টাইগাররা। কারণ এই ২০১৪ সালটি যে টাইগারদের জন্য দুঃস্বপ্নের মত কেটেছিল।
এই সিরিজে স্বাগতিকদের হয়ে ধারাবাহিক ভাবে পারফরম্যান্স করেছেন বেশ ক’জন ক্রিকেটার। তার মধ্যে সবচেয়ে উজ্জ্বল ছিলেন সাকিব আল হাসান। তিনি পুরো সিরিজে একটি শতক সহ ২৫১ রান ও ১৮টি উইকেট নিয়েছেন। যেখানে আর দুটি উইকেট পেলে তিনি চলে যেতেন অন্য উচ্চতায়।
এদিকে শেষ ম্যাচের দ্বিতীয় ইনিংসে ১৩১ রান করে নিজের ধারবাহিকতারই প্রমান দিয়েছেন মুমিনুল হক। সেই সঙ্গে তিনি এখন ২০ ইনিংস খেলা ক্রিকেটারদের মধ্যে গড় রানের দিক দিয়ে স্যার ডন ব্রাডম্যানের পরেই অবস্থান করছেন। কক্সবাজারের এই ক্রিকেটারের বর্তমান গড় ৬৩.০৫।
আর ম্যাচ শেষে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কারটি ওঠে মুমিনুলের হাতে। পাশাপাশি সিরিজ সেরার পুরস্কার পান সাকিব।
 খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মুমিনুলের অনুভূতি সম্পর্কে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘রান করলে সব সময়ই ভালো লাগে। এখান থেকে আমার বাড়ি খ্বুই কাছে (কক্সবাজার)। এখন বাড়ি গিয়ে ভালো লাগবে। ম্যাচে তামিম, ইমরুল শতক পেয়েছে। জুবায়েরও ভালো বোলিং করেছে। আর আমরা সঠিক ভাবেই এগিয়ে যাচ্ছি।’
পরে জানতে চাওয়া হয় সিরিজ সেরা সাকিবের অনুভূতি। সাকিব বলেন, ‘আমরা জানতাম এটা অনেক কঠিন কাজ হবে। তবে আমরা এও জানতাম আমরা প্রতিনিয়তই উন্নতি করছি। নিজেদের ধারাবাহিকতা বজায় রেখেছি এটাই সফলতার মূল চাবি। তবে আমরা ভাবতে পারিনি ৩-০তে জিততে পারবো।’
সাকিবের কাছে আসন্ন একদিনের সিরিজ নিয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘ওয়ানডেতেও আমরা ধারবাহিকতা বজায় রাখতে চাই। আশা করি এই ফরম্যাটেও ভালো করবো।
 

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
আগষ্ট ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া