২০শে জুন, ২০১৯ ইং | ৬ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

adv

বাংলাদেশ- জিম্বাবুয়ে দ্বিতীয় টেস্ট কাল- খুলনাতেই সিরিজ জিততে চান মুশফিক

মুশফিকুর রহিমনিজস্ব প্রতিবেদক : জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ জিততে চট্টগ্রাম টেস্ট পর্যন্ত অপেক্ষা করতে চায় না বাংলাদেশ। খুলনায় জিতে তিন ম্যাচের সিরিজ নিশ্চিত করতে চান বাংলাদেশের অধিনায়ক মুশফিকুর রহিম।
কাল সোমবার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে শুরু হবে দ্বিতীয় টেস্ট। তার আগের দিন আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে মুশফিক জানান, প্রায় দশ বছর পর দেশের মাটিতে প্রথম টেস্ট সিরিজ জিততে তৃতীয় টেস্ট পর্যন্ত অপেক্ষা করতে চান না তিনি।
চট্টগ্রামে আরেকটি টেস্ট আছে, এটা চিন্তা না করে এই ম্যাচে ভালো করতে হবে। এই টেস্ট আমাদের জন্যে গুরুত্বপূর্ণ এবং আমরা প্রত্যেকটি ম্যাচ জিততে চাই। খুলনা টেস্ট ভালো করে শুরু করতে চাই এবং শেষটাও ভালো করতে চাই, যেন সিরিজটি এখানেই জেতা যায়।
খুলনায় জিতলেই আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ের এক ধাপ উত্তরণ নিশ্চিত হবে ১০ নম্বরে থাকা বাংলাদেশের। জিম্বাবুয়েকে পেছনে ফেলে তখন ৯ নম্বরে উঠে যাবে দলটি। তবে আপাতত র‌্যাঙ্কিং নিয়ে ভাবছেন না মুশফিক। দ্বিতীয় টেস্ট কী ভাবে জেতা যায়, তা নিয়ে সতীর্থদের সঙ্গে আলোচনায় ব্যস্ত।
মুশফিক বলেন, আমার মনে হয়, র‌্যাংঙ্কিং নিয়ে খুব বেশি চিন্তা করলে আমরা ‘প্রসেস’ থেকে বের হয়ে যাব। আমাদের মূল মনোযোগ ব্যাটিং-বোলিং-ফিল্ডিংয়ে। আমরা সততার সঙ্গে কঠিন পরিশ্রম করছি। তাই আমার মনে হয়, তিন বিভাগে ভালো করলে ফল আসবেই। আর ফল এলে অবশ্যই র‌্যাংাঙ্কিংয়ে ওপরে যাব।
মিরপুর টেস্ট ৩ উইকেটে জিতে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে বাংলাদেশ। সেই ম্যাচ তিন দিনে জিতলেও জিম্বাবুয়েকে হালকা করে দেখছেন না মুশফিক।
 

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জুন ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া