adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দুই দেশের সম্পর্ক শক্তিশালী করতে হাসিনা – পুতিন একমত পোষণ

শেখ হাসিনা ও ভ্লাদিমির পুতিন (ফাইল ফটো)ডেস্ক রিপোর্ট : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাশিয়ার প্রেসিডেন্ট ভ­াদিমির পুতিনের মধ্যে বৈঠক অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার রাতে ইতালির মিলানে দেশটির প্রেসিডেন্ট জর্জিও নেপোলিতানোর দেওয়া নৈশভোজের ফাঁকে বৈঠক করেন বন্ধুপ্রতিম দুই দেশের সরকার প্রধানরা। এ সময় তারা দুই দেশের সম্পর্ক আরো শক্তিশালী করার বিষয়ে একমত পোষণ করেন। খবর বাসস।
বিশ্বের উন্নয়নে এশিয়া-ইউরোপ মিটিংয়ের (আসেম) সদস্য দেশগুলোর পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে কাজ করে যাওয়ার বিষয়ে গুরুত্বারোপ করেন দুই নেতা।
আগামী দিনগুলোতে বাংলাদেশ ও রাশিয়ার মধ্যকার আর্থসামাজিক সম্পর্ক আরো জোরদার হবে বলে আশা প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রুশ প্রেসিডেন্ট পুতিন।
শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানার মেয়ে রূপান্তি ওই বৈঠকের সময় সেখানে উপস্থিত ছিলেন।
 
বৃহস্পতিবার ইতালির মিলান শহরে শুরু হওয়া আসেম সম্মেলনে যোগ দিতে বুধবার দেশটিতে পৌঁছান শেখ হাসিনা। সম্মেলনের প্রথম দিনে পূর্ণ অধিবেশনে ভাষণ দেন তিনি। বিশ্ব অর্থনীতিকে এগিয়ে নিতে সদস্য দেশগুলোর মধ্যে অংশীদারত্ব বাড়ানোর ওপর গুরুত্বারোপ করেন প্রধানমন্ত্রী।
উল্লেখ্য, এশিয়া ও ইউরোপের মধ্যে নিরাপত্তা, টেকসই উন্নয়ন, অংশীদারত্ব ও প্রতিশ্রুত ইস্যুতে কার্যকরী পদক্ষেপ নিয়ে বিশ্ব উন্নয়নকে এগিয়ে নেওয়ায়ই আসেমের লক্ষ্য। এ লক্ষ্যে মিলানে এবার দশম শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। ২০১২ সালে বাংলাদেশ আসেমের সদস্য হয়।  

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া