২০শে জুন, ২০১৯ ইং | ৬ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

adv

রাস্তায় পোশাক খুলে সুন্দরী….

আন্তর্জাতিক ডেস্ক : দিল্লির রাস্তায় এক সুন্দরী বারবার তার পরা গাউনটি খুলে পথচারীদের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করছেন। রাস্তায় হেঁটে চলা যুবক, শিশু বা বয়স্ক পুরুষ-মহিলা যাকেই তিনি পাচ্ছেন, তাকেই বুকের টি-শার্টে লেখা বক্তব্য দেখাচ্ছেন এই সাহসী সুন্দরী। এতে তিনি কাউকে-না-কাউকে তার বুকের দিকে দৃষ্টি আকর্ষণ করতে সমর্থ হচ্ছেন। আবার অনেকে পাত্তা না দিয়ে চলে যাচ্ছেন। সুন্দরী যুবতীটি কিন্তু নির্বিকার। তিনি নিজের পরিকল্পনামতো এ কাজ করেই যাচ্ছেন অবিরত।
কিন্তু কেন এমনটি করছেন এ যুবতী। খেয়ালের বা শখের বসে কি নিজেকে দেখানোর চেষ্টা করছেন? আসলে বিষয়টি তেমন কিছু না। মেয়েটির উদ্দেশ্য মহৎ। ব্রেস্ট ক্যানসারের প্রচারণায় নেমেছেন তিনি।
তিনি পরেছেন একটি টি-শার্ট, যার বুকে লেখা আছে- ‘ছোট অথবা বড়, রক্ষা করো তাদের সবাইকে’। এই টি-শার্টের ওপর তিনি পরেছেন গাউনটি। যে গাউন তিনি খুলে খুলে পথচারীদের টি-শার্টে লেখা বক্তব্যটি দেখানোর চেষ্টা করছেন।
তিনি সিদ্ধান্ত নিয়েছেন, সব প্রতিবন্ধকতা অতিক্রম করে সমাজের কাছে সোজাসুজি ব্রেস্ট ক্যানসার নিয়ে একটি ম্যাসেজ পৌঁছে দিতে। অক্টোবর হলো ব্রেস্ট ক্যানসার সচেতনতা মাস। আর এ মাসের ২৪ তারিখ হলো ‘ওয়্যার ইট পিঙ্ক ডে’- বিশেষ দিন। যে দিনে ব্রেস্ট ক্যানসারের বিরুদ্ধে সচেতন করতে মেয়েরা গোলাপি রঙের কিছু পরে। এ দিনকে সামনে রেখে মেয়েটি পথে নেমেছেন অভিনব কৌশলে মানুষকে সচেতন করতে। ব্রেস্ট ক্যানসারে বছরে হাজার হাজার নারীর মৃত্যু হচ্ছে। শুধু যুক্তরাজ্যে প্রতি মাসে এক হাজার নারীর মৃত্যু হয়। রা-বি

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জুন ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া