১৭ই ডিসেম্বর, ২০১৮ ইং | ৩রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ

adv

ব্যস্ত হয়ে উঠলো রাজধানী

দক্ষিণাঞ্চলের মানুষ ফিরছেন লঞ্চেতোফাজ্জল হোসেন: স্বজনদের সঙ্গে ঈদ-পূজার আনন্দ ভাগাভাগি শেষে রাজধানী ঢাকায় নিজ কর্মস্থল ছুটে আসছেন মানুষ। উত্তরবঙ্গের সবগুলোসড়ক ও রেল পথে ঠাসাঠাসি  করে রাজধানীতে প্রবেশ করছে। এখন গাবতলী বাস স্ট্যান্ড গেলেই দেখা যাবে কিভাবে মানুষ ঢাকায় আসছে। শুক্র-শনি ও ঈদের তিনদিন ছুটি মিলিয়ে একসঙ্গে ৫ দিন ছুটি কাটিয়ে ঈদ পূজার আনন্দভাগাভাগি শেষে ঢাকায় ফিরছেন।
অনেকেই বুধ-বৃহস্পতিবার অতিরিক্ত ছুটি নিয়ে ছুটির পাল্লা ভারি করে তার সঙ্গে আবার শুক্র-শনি যোগ হয়। আজ রোববার অফিস করা উদ্দেশে  অনেকেই গতকাল রাতভর ঢাকায় ছুটে আসছেন। গতকাল শনিবার গাবতলী বাসস্ট্যান্ড এলাকায় গিয়ে দেখা যায়, দক্ষিণ ও উত্তরবঙ্গ থেকে ঢাকায় আসা প্রতিটি যাত্রীবাহী বাসে অতিরিক্ত যাত্রী নিয়ে আসছেন।
এসময় উত্তরবঙ্গ পঞ্চগড় থেকে আসা রোজিনা পরিবহনের যাত্রী  সায়মা বেগম বলেন, দীর্ঘ ছুটি কাঁটিয়ে আবার ঢাকায় আসলাম। কিন্তু আসার পথে যমুনা সেতু পার হওয়ার পর টাঙ্গাইল থেকেই যানজটে প্রচুর সময় লেগেছে। তিনি বলেন, ঈদে বাড়ি ফেরার সময়ও ৬/৭ ঘণ্টা যানজটে আটকে থাকতে হয়েছে এবং ঢাকায় আসার সময়ও একই অবস্থা। হানিফ পরিবহনের পঞ্চগড়েরর যাত্রী তাসরিন প্রধান জানান, ভাই বাস রাত ৯টার মধ্যে ঢাকায় আসার কথা ছিল কিন্তু যানজটে আটকা থাকার কারণে সকালে আসতে হয়েছে।  বিশেষ করে টাংঙ্গাঈলের বাইপাসের কারণে এই যানজটের সৃষ্টি হচ্ছে বলে অভিযোগ উঠেছে। এই রাস্তা লম্বা করা দরকার।

খুলনা থেকে ঈগল পরিবহনে পরিবারের সবাইকে নিয়ে ঢাকায় এসেছেন  সারমিন আকতার। তিনি জানান , রাতে দৌলতদিয়া ফেরি ঘাটে এসে যানজটে আটকা পরেছিলাম।  এ কারণে ফেরি পার হতে না পেরে ঘাটেই রাত শেষ। ঈদ-পূজা শেষে ধীরে ধীরে যাত্রী আসলেও রাতে অনেক যাত্রী ঢাকায় আসার কারণে যানজটের সৃষ্টি হয়েছে। যানজটে আটকা থাকার কারণে রাস্তায় সবচেয়ে দুর্ভোগ হয় শিশু বাচ্চা নিয়ে। এদিকে রাস্তার সব কষ্ট কাঁটিয়ে রাজধানীতে এসেছেন অনেকে। ঈদ-পুজার ছুটি কাঁটিয়ে কর্মজীবী মানুষ ঢাকায় আসার  আবার ও রাজধানীবাসী ব্যস্ত হয়ে উঠেছে ।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
আর্কাইভ
ডিসেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« নভেম্বর    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া