১৯শে জুন, ২০১৮ ইং | ৫ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

adv

আজ মেসির বিরুদ্ধে লড়াইয়ে নামছেন নেইমার

আর্জেন্টিনা ও ব্রাজিলের প্রতিযােগিতার পোস্টারস্পোর্টস ডেস্ক : প্রায় দুই বছর পর মুখোমুখি হচ্ছে বিশ্ব ফুটবলের চির দুই প্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা। বেইজিংয়ের বার্ড নেস্ট স্টেডিয়ামে ব্রাজিল-আর্জেন্টিনার মহারণটি শুরু হবে সন্ধ্যা ৬টায়।
সরাসরি দেখাবে চ্যানেল আই ও টেন অ্যাকশন। বেইজিংয়ের অলিম্পিক স্টেডিয়ামে সুপার ক্ল্যাসিকো নিয়ে চীনের রাজধানীতে গত কয়েকদিন ধরেই বইছে উতসব আমেজ। কারণ, এই ম্যাচেই মুখোমুখি হচ্ছেন বিশ্ব ফুটবলের দুই সেরা তারকা মেসি-নেইমার। একই ক্লাবের হয়ে খেলা দুই বিশ্বসেরা তারকার মুখোমুখি লড়াই দেখার অপেক্ষায় ফুটবল বিশ্ব।
উলেÍখ্য, মেসি-নেইমারের বন্ধুত্বটাও ধারালো হচ্ছে ক্রমশ। নতুন মৌসুমে যেন আগের চেয়েও জমে উঠছে বেশি। শুধু মাঠেই নয় বরং মাঠের বাইরেও। চলতি মৌসুমে বার্সেলোনা প্রতিপক্ষের জালে ২২ বার বল জড়িয়েছে। যার ১৯ গোলই এসেছে এই জুটির কাছ থেকে। কিন্তু আজ অলিম্পিক স্টেডিয়ামে যেন সেই চিত্রনাট্য বদলে যাবে। বন্ধুর ভূমিকা এখানে পরিণত হবে শত্র“তে!
 
এদিকে মেসি-নেইমারকে ছাপিয়ে এই ম্যাচের আগ্রহের কেন্দ্রবিন্দু কাকা। জাতীয় দলে তার ক্যারিয়ারের শেষ দেখে ফেলেছিলেন অনেকেই। কিন্তু আঠারো মাস পর আবারও জাতীয় দলের জার্সি পরার সুযোগ তার সামনে। আর্জেন্টিনার বিপক্ষে প্রীতি ম্যাচের জন্য তার ওপরই আস্থা রেখেছেন নতুন কোচ কার্লোস দুঙ্গা।
এ পর্যন্ত ৯৫বার মুখোমুখি হয়েছে ব্রাজিল-আর্জেন্টিনা। এতে ব্রাজিলের জয় ৩৫টিতে আর আর্জেন্টিনার ৩৬টিতে। বাকি ২৪টি ম্যাচ ড্র হয়েছে। দুই দলের মুখোমুখি লড়াইয়ে গোল হয়েছে ২৯৬টি। ব্রাজিল গোল করেছে ১৪৫টি ও আর্জেন্টিনা ১৫১টি।
নিজেদের মাঠে বিশ্বকাপের লজ্জাকর ইতিহাসকে মুছে আবারও সেই হারানো গৌরবকে ফিরিয়ে আনাই লক্ষ্য ব্রাজিলের। অন্যদিকে বিশ্বকাপের ফাইনালে উঠেও ট্রফি হারানোর বেদনা এখনো বয়ে বেড়াচ্ছে আর্জেন্টিনা। আজ ব্রাজিলকে হারিয়ে সেই আক্ষেপ খানিকটা হলেও কমিয়ে নিয়ে আসতে চাইবে মেসি-ডি মারিয়ারা।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
আর্কাইভ
জুন ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া