adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভাষা আন্দোলনের মহানায়ক ফুলেল শ্রদ্ধায় সিক্ত

MOTIN-PIC {focus_keyword} ফুলেল শ্রদ্ধায় সিক্ত ভাষা মতিন MOTIN PICনিজস্ব প্রতিবেদক : মহান ভাষা আন্দোলনের কিংবদন্তি আব্দুল মতিন ফুলেল শ্রদ্ধায় সিক্ত হলেন। বেলা ১২টায় তার মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নেয়া হলে শুরু হয় সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন। বিভিন্ন রাজনৈকি দল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করে। 
বুধবার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিতসাধীন অবস্থায় ভাষা সৈনিক আব্দুল মতিনের মৃত্যু হয়। তার বয়স হয়েছিলো ৮৮ বছর।
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিরোধী দলীয় নেত্রী রওশন এরশাদ এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।
বঙ্গবন্ধু মেডিকেলের নিউরোসার্জারি বিভাগের অধ্যাপক আফজাল হোসেন জানান, গত ৪ অক্টোবর থেকে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিলো। বুধবার সকাল ৯টার দিকে তার লাইফ সাপোর্ট খুলে নেয়া হয়।
ভাষা সৈনিক আব্দুল মতিন মৃত্যুর আগেই শিক্ষার্থীদের গবেষণার জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালকে মরণোত্তর দেহ দান করার ঘোষণা দিয়ে গেছেন। আর চক্ষু দান করার ঘোষণা দিয়েছেন সন্ধানীকে।
ওই ঘোষণা অনুযায়ী বুধবার আব্দুল মতিনের মৃত্যুর পর তার কর্নিয়া সংগ্রহ করা হয়। আর তার মরদেহ রাখা হয়  (ঢামেক) হাসপাতালের হিমঘরে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া