১৯শে জুলাই, ২০১৯ ইং | ৪ঠা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

মুসলিম বিশ্বকে ওবামার ঈদুল আযহার শুভেচ্ছা

মুসলিম বিশ্বকে ওবামার শুভেচ্ছাআন্তর্জাতিক ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা বিশ্ব মুসলিমকে ঈদুল আজহা ও হজের শুভেচ্ছা জানিয়েছেন। এক বিবৃতিতে শনিবার ওবামা বিশ্বের মুসলমানদের কল্যাণ কামনা করেন।
ওবামা বলেন, ‘আমাদের বন্ধু ও প্রতিবেশীরা যখন ঈদুল আজহা উদযাপন করছেন তখন যুক্তরাষ্ট্রের মুসলমানরাও ঈদুল আজহা ও হজ পালন করছেন।’
হজ বিশ্বের মুসলমানদের (শিয়া কিংবা সুন্নি) কাছাকাছি আসতে সাহায্য করে বলে উল্লেখ করেন মার্কিন প্রেসিডেন্ট। ওবামা বলেন, মানবতার দৃষ্টিকোণ থেকে জাতি বা সম্প্রদায়, ধর্ম বা বর্ণ এবং লিঙ্গ কিংবা বয়স সবার অধিকারই যে সমান হজ সে কথাই স্মরণ করিয়ে দেয়।
মার্কিন প্রেসিডেন্ট বলেন, ‘ঈদে মুসলমানরা একে অপরের খোঁজখবর নেবেন এবং ধনীরা গরিবদের সহযোগিতা করবেন। শেয়ারিংয়ের (ভাগাভাগি) ক্ষেত্রে এটি বিশ্বের সবচেয়ে বড় উদাহরণ বলে মনে করেন ওবামা। মুসলমানদের ঈদ মোবারক জানিয়ে ওবামা বলেন, ‘মার্কিন জনগণের পক্ষ থেকে মুসলমানদের প্রতি উষ্ণ অভিনন্দন রইল।’
প্রসঙ্গত, আরব রাষ্ট্রগুলোর পাশাপাশি শনিবার যুক্তরাষ্ট্র, কানাডা ও ইউরোপের বেশ কয়েকটি দেশে ঈদুল আজহা পালিত হয়। ভারতীয় উপমহাদেশে ঈদুল আজহা পালিত হবে সোমবার। সূত্র : পিটিআই।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জুলাই ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া