২১শে মে, ২০১৯ ইং | ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

কাঁদলেন ড্যান ডব্লিউ মজীনা

চ্যানেল ২৪-এর লাইভ অনুষ্ঠানে মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজীনাডেস্ক রিপোর্ট : ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজীনার দুচোখ ভরে উঠল টলমল অশ্র“জলে। সেই জল গড়িয়ে পড়ে ভিজে গেল তার বুক। নিষ্পাপ শিশুর মতো একটি ভিডিওচিত্র দেখে কেঁদে ভাসালেন তিনি।
কেন কাঁদলেন মজীনা? কোথায় কাঁদলেন? প্রশ্ন আসা স্বাভাবিক। যারা চোখে দেখেছেন তাদের আর বলার কিছু নেই। কিন্তু যারা দেখেননি, তারা দেখলে নিশ্চয়ই বিস্ময়াভিভূত হতেন।
আজ শুক্রবার রাতে চ্যানেল ২৪-এর টক শোভিত্তিক লাইভ অনুষ্ঠান কারেন্ট অ্যাফেয়ার্স শো প্রাসঙ্গিক-এ অতিথি হয়ে আসেন মজীনা। সেখানে তিনি পল্লি কবি জসীম উদ্দীনের কবর কবিতা নিয়ে আলোচনা করেন। কবর কবিতার ইংরেজি অনুবাদ তিনি আগেই আবৃত্তি করেন। আবৃত্তির সেই ভিডিওচিত্র অনুষ্ঠানে দেখানো হয়। উল্লেখ্য, অনুষ্ঠানটি শেষ হয় রাত সাড়ে ৯টায়।
যখন ভিডিওচিত্রটি দেখানো হচ্ছিল, তখন নিজের আবৃত্তি শুনে মজীনা অবুঝ শিশুর মতো কেঁদে ফেললেন। তার দুচোখ গড়িয়ে নেমে এল জল। কবর কবিতার অন্তর্বেদনা তাকে ভীষণভাবে মর্মাহত করেছে বলে জানান তিনি। তাই চোখের জল ধরে রাখতে পারেননি।
ফরিদপুরে মজীনা ও তার স্ত্রীর পল্লি কবির বাড়ি ঘুরে দেখার ভিডিওচিত্রও অনুষ্ঠানে দেখানো হয়। সেখানে তারা জসীম উদ্দীন সংগ্রহশালা ঘুরে দেখেন।
স্বজনদের করুণ মৃত্যুর ঘটনাপ্রবাহ একজন বৃদ্ধের মুখে জসীম উদ্দীন যেভাবে তার কবিতায় তুলে এনেছেন, তাকে অসাধারণ রূপকল্প হিসেবে উল্লেখ করেছেন মজীনা। প্রাসঙ্গিক-এ বাংলাদেশ নিয়ে তার বিভিন্ন অভিজ্ঞতার কথা তুলে ধরেন মজীনা।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
মে ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া