adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

চেয়ারম্যান অনন্তকালের জন্য নয় – জনতা ব্যাংকের অবক্ষয় হয়েছে: অর্থমন্ত্রী

Muhit-মুহিতনিজস্ব প্রতিবেদক : গত পাঁচ বছরে জনতার ব্যাংকের অনেক অবক্ষয় হয়েছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। আর এর দায়দায়িত্ব ব্যাংকটির পরিচালনা পর্ষদকে নিতে হবে বলেও জানান তিনি।
মঙ্গলবার দুপুরে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে শেষে জনতা ব্যাংকের চেয়ারম্যান অধ্যাপক আবুল বারাকাতের বক্তব্যের প্রতিক্রিয়ায় তিনি এ কথা জানান। মন্ত্রী বলেন, ‘আমরা যখন ২০০৯ সালে ক্ষমতায় আসি তখন এটি সরকারের সবচেয়ে ভালো ব্যাংক ছিল। বর্তমানে তাদের প্রায় সব সূচকই নিম্নমুখী।
জনতা ব্যাংকের কার্যক্রম তদন্ত করা হবে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, তাদের কার্যক্রম নিয়ে কোনো তদন্ত করার প্রয়োজন বোধ করছি না।
নৌকা বাইচের টাকা না দেয়ার কারণে জনতা ব্যাংকের সিএসআর ফান্ড বন্ধ করা হয়েছে এমন অভিযোগ করেছেন চেয়ারম্যান আবুল বারাকাত। এর সত্যতা জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, সংবাদ মাধ্যমে আমি এটা জেনেছি। এ নিয়ে কোনো ধরনের মন্তব্য করার কোনো ইচ্ছাই আমার হয় না।
ব্যাংকটির চেয়ারম্যান প্রসঙ্গে তিনি বলেন, তার মেয়াদ শেষ হয়েছে, তা আর বাড়ানো হবে না। সেজন্য তার দুঃখ থাকলেও থাকতে পারে। আমার মনে হয় আমরা গত সরকারের ৫ বছরে তাকে দেখেছি। দেশে আওয়ামী লীগের সমর্থক লোক বহু আছেন। তাদের মধ্যে অনেকেই আছেন গুরুত্বপূর্ণ। তাদেরকেও আমাদের দেখাশুনা করতে হয়। একজন চেয়ারম্যান অনন্তকালের জন্য বোর্ডে থাকবেন তা মনে করার কারণ নেই।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া