১৪ই আগস্ট, ২০১৮ ইং | ৩০শে শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

adv

বন্যাদুর্গতদের ঋণের কিস্তি ২ মাস আদায় না করার নির্দেশ

বন্যাকবলিতদের ঋণের কিস্তি ২ মাস আদায় না করার নির্দেশনিজস্ব প্রতিবেদক : বন্যাকবলিত ১৭ জেলার ক্ষুদ্রঋণ গ্রহীতাদের কাছ থেকে ন্যুনতম দুই মাস বিদ্যমান ঋণের কিস্তি আদায় না করার নির্দেশ দিয়েছে মাইক্রোক্রেডিট রেগুলেটারি অথরিটি।
সোমবার এক সার্কুলারের মাধ্যমে দেশের সকল এনজিওগুলোর কাছে এই সংক্রান্ত এক নির্দেশনা দিয়েছে ক্ষুদ্র ঋণের নিয়ন্ত্রক সংস্থাটি।
জেলাগুলো হচ্ছে কুড়িগ্রাম, নীলফামারী, লালমনিরহাট, গাইবান্ধা, রংপুর, বগুড়া, সিরাজগঞ্জ, টাঙ্গাইল, জামালপুর, ঢাকা, মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, ফরিদপুর, রাজবাড়ী, নেত্রকোণা, সিলেট ও সুনামগঞ্জ।
সার্কুলারে বলা হয়েছে, সাম্প্রতিক বন্যায় দেশের ১৭ জেলার বিস্তীর্ণ এলাকা পানিতে তলিয়ে গেছে। এতে এ সব এলাকার বাসিন্দারা চরম দুর্ভোগের মধ্যে পড়েছে। এমন পরিস্থিতিতে বন্যাকবলিত এলাকার ক্ষতিগ্রস্ত গ্রাহকদের নিকট হতে বন্যাকালীন ও বন্যা পরবর্তী ন্যুনতম দুই মাসে বিদ্যমান ঋণের কিস্তি আদায় বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ ছাড়া চলমান ঋণ পুনঃতফসিলিকরণ, গ্রাহকদের ঋণ থাকা অবস্থায় শতভাগ সঞ্চয় উত্তোলনের সুবিধা প্রদান করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
সার্কুলারে আরও বলা হয়েছে, প্রতিষ্ঠানের দুর্যোগ ব্যবস্থাপনা তহবিল হতে ক্ষতিগ্রস্ত, সামর্থ্যহীন গ্রাহকদের জরুরি খাবার ও ওষুধ সরবরাহ ও পুনর্বাসনে সহায়তা করার নির্দেশ দেওয়া হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
আগষ্ট ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া