১৭ই আগস্ট, ২০১৯ ইং | ২রা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

ক্যারিবীয়ান পিচে চিতপটাং বাংলাদেশের টাইগাররা

ছবি: সংগৃহীতনিজস্ব প্রতিবেদক : ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়ে একমাত্র টি-২০ তে বৃষ্টির কল্যাণে না খেলেই শিরোপা ভাগাভাগি করে নেয় বাংলাদেশ। এরপর দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের তৃতীয় দিনে নাকানি চুবানি খেয়ে এখন সাঁজঘরে ঝিমুচ্ছে ওরা ১১ জন। না বোলিং, না ব্যাটিং, কোনোটাতেই সুবিধা করতে পারছে না। ক্যারিবীয়ানদের হাতে মার খেয়ে চ্যাপ্টা হয়ে গেছে মুশফিকরা। 
প্রথম ইনিংসে স্বাগতিকদের করা ৪৮৪ রানের জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশ ১৮২ রানে থেমে গেছে। কিংস্টনে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ প্রথম টেস্টের তৃতীয় দিন শেষে এখনও ৩০২ রান পিছিয়ে মুশফিকবাহিনী। এর আগে সাত উইকেটে ৪৮৪ রান করে ইনিংস ঘোষণা করেছিল ক্যারিবীয়রা।
বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান আসে চার নম্বরে ব্যাট করতে নামা মুমিনুল হকের ব্যাট থেকে। ৫১ রান করে বিদায় নেন এ বাঁহাতি। আর অধিনায়ক মুশফিক করেন অপরাজিত ৪৮ রান। এছাড়া ওপেনার শামসুর রহমান ৩৫ ও শুভাগত হোম ১৬ রান করেন। বাকিসব ব্যাটসম্যান দু’অঙ্কের ঘরে যেতে ব্যর্থ হয়েছেন।
 
বাংলাদেশের প্রথম ইনিংসের স্থায়ীত্ব মাত্র ৭১.৪ ওভার। ক্যারিবীয় স্পিনার সুলাইমান বেন নেন সর্বোচ্চ ৫টি উইকেট।
এর আগে ক্যারিবীয়দের হয়ে সর্বোচ্চ ২১২ রান করেন ওপেনার ক্রেইগ বার্থওয়েট। এটি তার ক্যারিয়ারের প্রথম দ্বি-শতক। তিনি চতুর্থ উইকেটে শিবনারায়ন চন্দরপলের সঙ্গে ১৬১ রানের জুটি গড়েন। পরে তাইজুলের বলে মুমিনুল হককে ক্যাচ দিয়ে সাজ ঘরে ফেরেন বার্থওয়েট। চন্দরপল অপরাজিত ৮৫ রান করে মাঠ ছাড়েন।
স্বাগতিকদের সাত উইকেটের মধ্যে পাঁচটি উইকেট নিয়ে অভিষেক টেস্টে চমক দেখায় তাইজুল ইসলাম। ৪৭ ওভার বোলিং করে নয়টি মেডেন সহ ১৩৫ রানের বিনিময়ে উইকেটগুলো পান এই বাঁহাতি। এছাড়া রুবেল হোসেন ও শুভাগত হোম পেয়েছেন একটি করে উইকেট।
 

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
আগষ্ট ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া