২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

adv

সম্প্রচার নীতিমালা সরকারের নয়,সংবাদকর্মীদের করা উচিত -গোলাম মোর্তোজা

vlcsnap-2014-09-04-02h39m42s178ডেস্ক রিপোর্ট : সম্প্রচার নীতিমালার ক্ষেত্রে সরকার যে দক্ষতার পরিচয় দিয়েছে তাতে সরকারের উপর কোনোভাবেই ভরসা করা যায় না। সরকার যথাযথ কিংবা ভালো সম্প্রচার নীতিমালা দিতে পারবে কিনা তাতে সন্দেহ রয়েছে। এমতাবস্থায় সংবাদকর্মীদের উচিত হবে নিজেরাই সম্প্রচার নীতিমালা তৈরি করে সরকারের সাথে আলোচনা করা।
সিনিয়র সাংবাদিক গোলাম মোর্তোজা চ্যানেল আইয়ের ‘আজকের সংবাদপত্র’ অনুষ্ঠানে একথা বলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী।
গোলাম মোর্তোজা বলেন, বর্তমানে সারা দেশে সম্প্রচার নীতিমালা নিয়ে একটা তোলপাড় চলছে। ‘সম্প্রচার নীতিমালা ছাড়া দায়বদ্ধতা নিশ্চিত করা যায় না’Ñ সাম্প্রতিককালে প্রধানমন্ত্রী এই বক্তব্য কিসের ভিত্তিতে দিয়েছেন তা প্রশ্নবোধক। যদিও সম্প্রচার নীতিমালায় সরকার প্রথামাবস্থায় দৃঢ়তাপূর্ণ অবস্থানে থাকলেও পরবর্তীতে বুঝতে পেরেছে কাজটি ঠিক হয়নি। এই নীতিমালার জন্য সংবাদকর্মী এবং সাধারণ জনগণ বিক্ষুুব্ধ হচ্ছে। সারা দেশের এক ধরণের বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে সরকার ঘোষিত সম্প্রচার নীতিমালা নিয়ে। কারণ এই নীতিমালা দিয়ে দায়বদ্ধতা নিশ্চিত করা সম্ভব নয় বরং এতদ্বারা সংবাদকর্মের স্বাধীনতাকে খর্ব করা হবে।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
সেপ্টেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া