adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাবেক মার্কিন প্রেসিডেন্ট কেনেডি যৌনপল্লীতে যেতেন

KENEDI যৌনপল্লীতে যেতেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ফরাসি যৌনপল্লীতে যেতেন কেনেডি 1407514880340 wps 1 27 Jun 1953 Hyannis Port  e1407575529902আন্তর্জাতিক ডেস্ক : ফ্রান্সের সবচেয়ে বিখ্যাত যৌনপল্লীতে যেতেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট জন এফ কেনেডি। যৌনপল্লীটির মালিক মাদাম ক্লদ সম্প্রতি নিজের আত্মজীবনী নিয়ে লেখা বইয়ে এই মন্তব্য করেছেন।
সাবেক ওই মার্কিন প্রেসিডেন্ট মাদাম ক্লদের কাছে তার নিজের স্ত্রী জ্যাকির মতো দেখতে একজন নারী দাবি করেন। কিন্তু মাদাম প্রেসিডেন্টের দাবি অনুযায়ী নারী সরবরাহ করেছিলেন কিনা তা জানা যায়নি।
১৯৯০ সালে একশ জন যৌনকর্মীকে নিয়ে মাদাম ক্লদ একটি যৌনপল্লী চালানো শুরু করেন। তবে শুরু থেকেই এই যৌনপল্লীতে সাধারণ মানুষের প্রবেশ নিষিদ্ধ ছিল। ফ্রান্সসহ অন্যান্য স্থানের উচ্চবর্গীয় ধনী মানুষের মনোরঞ্জনের জন্যই মূলত ওই যৌনপল্লীটি খোলা হয়েছিল। ক্লদ বর্তমানে প্যারিসে বসবাস করছেন। তার যৌবণে তাকে ধনী ব্যাক্তিরা ‘রাজহংসী’ নামে অভিহিত করতেন।
ক্লদের বক্তব্য অনুযায়ী, শুধুমাত্র মার্কিন প্রেসিডেন্ট নয়, অভিনেতা রেক্স হ্যারিসন, মারলন ব্র্যান্ডো এবং লিবিয়ার সাবেক শাসক মুয়াম্মার গাদ্দাফিও তার যৌনপল্লীতে এসেছিলেন।
বিখ্যাত মানুষের জীবনী লেখক উইলিয়াম স্টেডিয়াম ম্যারিলিন মনরোর জীবনী নিয়ে লিখেছিলেন, সেখানে আত্মজীবনীর সহকারী লেখিকা হিসেবে নাম ছিল মাদাম ক্লদের। যদিও পরবর্তীতে বইটি আর প্রকাশিত হয়নি। ক্লদের বর্তমান বইয়ে সেবিষয়েও উল্লেখ আছে। সেসময় মাদাম ক্লদের একটি বিখ্যাত উক্তি ফ্রান্সের অলিগলি ঘুরে বেড়াত। উক্তিটি ছিল ‘দুটি জিনিসের জন্য মানুষ সবসময় অর্থ খরচ করে। এর একটি হলো খাবার এবং অন্যটি হরো সেক্স’।
জন এফ কেনেডির সাবেক স্ত্রী জ্যাকুলিন কেনেডি যুক্তরাষ্ট্রের ইতিহাসে ক্ষমতাধর নারীদের মধ্যে অন্যতম। মাদাম ক্লদের বইয়ের এই স্বীকারোক্তিকে স্রেফ উড়িয়ে দিয়েছেন জ্যাকুলিন কেনেডি। তবে তার দ্বিতীয় স্বামী অ্যারিস্টটল অনাসিস মাদাম ক্লদের কাছে যেতেন বলে তিনি জানান।  তবে ইতিহাস বলে অন্য কথা। ১৯৭৩ সালে প্যারিস শান্তি চুক্তির সময় যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা সিআইএ মাদাম ক্লদের একজন নারী যৌনকর্মীকে ভাড়া করেছিল জন এফ কেনেডির জন্য। কারণ সেসময় জন এফ কেনেডি ভিয়েতনাম যুদ্ধ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিচ্ছিলেন। প্রেসিডেন্ট যাতে যুদ্ধ বন্ধ করে না দেয় সেজন্য ওই নারীকে নিযুক্ত করা হয়েছিল।
মাদাম ক্লদ ১৯২৩ সালে ফ্রান্সে জš§ান। দ্বিতীয় বিশ্বযুদ্ধে তিনি জার্মান সেনাবাহিনীর বিরুদ্ধে গুপ্তচরের কাজ করেছিলেন। সেসময় তাকে নাৎসী সংশোধন কেন্দ্রে পাঠানো হয়েছিল। যুদ্ধ শেষে ফ্রান্সে ফিরেই তিনি প্যারিসের প্রাণকেন্দ্রে একটি যৌনপল্লী দিয়ে বসেন। তখন সেই যৌনপল্লীটি সবার জন্য উš§ুক্ত থাকলেও পরবর্তীতে মাদাম ক্লদের যৌনপল্লীতে ধনী শ্রেনির মানুষের আসা যাওয়া বেড়ে যায়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া