adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘আন্দোলন করতে পিছনে জনগণ প্রয়োজন’

ছবি: ফাইল ফটোনিজস্ব প্রতিবেদক : ঈদের পর বিএনপির আন্দোলন সম্পর্কে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, মানুষ পিছনে থাকলে আন্দোলন হয়, না থাকলে হয় না। 
ঈদের ছুটি শেষে বৃহস্পতিবার প্রথম কর্মদিবসে সকালে সচিবালয়ে অর্থ মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময়কালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
মুহিত বলেন, বর্তমান আর্থ-সামাজিক ও রাজনৈতিক প্রেক্ষাপটে কোনো রাজনৈতিক দলের পক্ষেই আন্দোলন গড়ে তোলা সম্ভব নয়। মানুষ থাকলেই আন্দোলন হয়, না থাকলে কোনো আন্দোলন হয় না। বিষয়টির ব্যাখ্যা দিয়ে মুহিত বলেন, এখন মানুষ ও স্টেক হোল্ডারের সংখ্যা এত বেড়েছে যে, সবাই এখন কর্মব্যস্ত। স্টেক হোল্ডাররা এখন নিজেদের স্বার্থেই কোনো আন্দোলনের পক্ষে সমর্থন দেবে না।
আর আন্দোলন হলে অর্থনীতিতে এর প্রভাব পড়বে কি না- জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, আন্দোলন হলে মানুষ যদি চলাচল করতে না পারে, অর্থনৈতিক কর্মকাণ্ড যদি না হয়, তাহলে অর্থনীতিতে এর প্রভাব পড়বেই। যারা আন্দোলন করেন তারাও সেটা জানেন। অর্থমন্ত্রী সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়ে বলেন, এবারের ঈদ খুব ভাল হয়েছে। এবারের ঈদে ব্যবসায়ীরাও খুব ভাল ব্যবসা করেছেন। অনুষ্ঠানে অর্থপ্রতিমন্ত্রী এম এ মান্নান ছাড়াও উপস্থিত ছিলেন অর্থসচিব মাহবুব হোসেন, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব ড. আসলাম আলমসহ মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীরা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া