২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

adv

আগামী মাসে পাকিস্তান – শ্রীলংকা সিরিজ

স্পোর্টস ডেস্ক : গত দুই বছর যাবত একে অপরের বিরুদ্ধে নিয়মিত মুখোমুখি হওয়ার কারণে আসন্ন শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজ বেশ জটিল হবে বলে মনে করছেন পাকিস্তান টেস্ট ও ওয়ানডে অধিনায়ক মিসবাহ-উল-হক।
৪০ বছর বয়সী এ ব্যাটসম্যান বলেন, উভয় দলই একে অপরের শক্তি ও দুর্বল দিক সম্পর্কে অবহিত। দুই টেস্ট তিন ওয়ানডে ম্যাচ খেলতে আগামী মাসে শ্রীলংকা সফর করবে পাকিস্তান ক্রিকেট দল। লাহোরে গণমাধ্যম কর্মীদের মিসবাহ বলেন, দুটি দল নিয়মিতভাবে একে অপরের বিপক্ষে খেলতে থাকলে কোনো কোনো সময় সেটা বেশ কঠিন হয়ে যায়। কারণ আপনি একে অপারের শক্তি ও দুর্বলতা সম্পর্কে অবগত। যা পরবর্তীতে জটিলতা সৃষ্টি করতে পারে।
নিজ দলের পেস আক্রমণ তুলনামুলক দুর্বল স্বীকার করেন মিসবাহ। তবে জুনায়েদ খান এবং মোহাম্মদ তালহার মতো পেসাররা দলের প্রধান স্পিনার সাঈদ আজমল এবং আব্দুর রেহমানকে সাহায্য করতে পারবেন বলে অভিমত প্রকাশ করেন তিনি। মিসবাহ বলেন, শ্রীলংকায় স্পিনাররা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন। টেস্টের শেষ তিন দিনে ধীর গতির বোলারদের প্রাধান্য থাকায় পাকিস্তানের জন্য সুযোগ এনে দেবে।
গত জানুয়ারি মাসে নিরপেক্ষে ভেন্যু দুবাইতে পাকিস্তান ৩-২ ম্যাচে ওয়ানডে সিরিজ হারলেও টেস্ট সিরিজ ড্র করেছিল।
আগামী ২ আগস্ট শ্রীলংকা পৌছার চার দিন পর গলেতে প্রথম টেস্ট খেলতে নামবে পাকিস্তান। সর্বশেষ লংকা সফরে দুই ম্যাচ সিরিজে ১-০ টেস্ট এবং পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ৩-১ ব্যাবধানে পরাজিত হয়েছিল পাকিস্তান। গত কয়েক বছর যাবত পাকিস্তান দলের বড় দু:শ্চিন্তা ব্যাটিং নিয়ে, বিশেষ করে ইনজামাম উল হক ও মোহাম্মদ ইউসুফের মতো তারকা ব্যাটসম্যানরা আবসর নেয়ার পর।

তবে অধিনায়ক হিসেবে ২৭ টেস্টেও মধ্যে ১২টিতে জয় পাওয়া মিসবাহ বলেন, জিম্বাবুয়ের গ্রান্ট ফ্লাওয়ারকে নতুন ব্যাটিং কোচ নিয়োগ দেয়ায় তিনি আগের চেয়ে বেশি আত্মবিশ্বাসী। তিনি বলেন, যখন একজন নতুন কোচ আসেন তিনি আপনার ভিতরেরটা বের করে আনতে সাহয্য করবেন, তিনি তার সর্বোচ্চ চেষ্টা করবেন। কিন্তু দিন শেষে একজন খেলোয়াড় হিসেবে, একজন ব্যাটসম্যান হিসেবে আপনাকেই পারফর্ম করতে হবে। ব্যাটিং ইউনিচ হিসেবে আমাদেও আরো দায়িত্বশীল হতে হবে এবং অনুশীলনে যা শেখানো হয়েছে সেগুলো ব্যবহার করতে হবে।
পাকিস্তানের ব্যস্ত সুচির আগ মুহূর্তে শ্রীলংকায় দুই টেস্ট ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলছে পাকিস্তান। এরপর আগামী অক্টোবর-ডিসেম্বরে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে আতিথেয়তা দেবে পাকিস্তান।
মিসবাহ বলেন, আগামী বছরের বিশ্বকাপের প্রস্তুতির জন্য এ ব্যস্ত সূচি খুবই সহায়ক ভূমিকা পালন করবে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
সেপ্টেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া