adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পুলিশের গাড়িতে বোমা হামলা, আহত ৩০

image_64330_0রাজশাহী: নগরীতে ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা পুলিশের সাঁজোয়া যানে (এপিসি) পেট্রোল বোমা নিক্ষেপ করেছে। এসময় পুলিশের সঙ্গে জোটের নেতাকর্মীদের ব্যাপক সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় অন্তত ৩০ জন আহত হয়েছেন বলে জানা গেছে।

বৃহস্পতিবার সকাল ৮টার দিকে মহানগরীর শালবাগান এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ১৮ দলের কর্মীরা রাস্তায় লোহারপাইপ ফেলে এবং আগুন ধরিয়ে রাজশাহী-নওগাঁ মহাসড়ক অবরোধ করে। অবরোধকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশের একটি সাঁজোয়া যান (এপিসি-আর্মড পুলিশ কার) ঘটনাস্থলে পৌঁছালে বিক্ষোভকারীরা তাতে উপর্যুপরি ককটেল ও পেট্রোল বোমা নিক্ষেপ করে। এর ফলে সাঁজোয়া যানটিতে আগুন ধরে যায়।

পরে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ উপস্থিত হয়ে শতাধিক রাউন্ড রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় অন্তত ৩০ জন আহত হয়।

অপরদিকে সকাল ৯টার দিকে ১৮ দলীয় জোটের উদ্যোগে অবরোধের সমর্থনে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মহানগর বিএনপি কার্যালয় ভুবনমোহন পার্ক থেকে মিছিলটি বের হয়ে মহানগরীর গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে। মিছিলটি একই স্থানে এসে শেষ হয়। এরপর সেখানে অনুষ্ঠিত হয় সমাবেশ।

সমাবেশে বক্তব্য দেন- বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও মহানগর সভাপতি মিজানুর রহমান মিনু, কেন্দ্রীয় কমিটির সদস্য রফিকুল ইসলাম দুলাল, মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম, মহানগর জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি এমাজ উদ্দিন মণ্ডল ও রাজনৈতিক সেক্রেটারি আবু মোহাম্মদ সেলিম প্রমুখ।

সকাল সাড়ে ৯টার দিকে মিছিল ও সমাবেশ করেছে জেলা বিএনপি। মহানগরীর উপকণ্ঠ কাশিয়ডাঙ্গা মোড়ে এ কর্মসূচি পালিত হয়।

সমাবেশে বক্তব্য দেন- বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য আজিজুর রহমান, জেলা সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কামরুল মনির, যুগ্ম সাধারণ সম্পাদক মামুনর রশিদ, দফতর সম্পাদক গোলাম মোস্তফা মামুন, জেলা ছাত্রদলের সভাপতি শফিকুল আলম সমাপ্ত প্রমুখ।

এদিকে অবরোধের কারণে রাজশাহী থেকে আন্তজেলা বা দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে। তবে রেল যোগাযোগ স্বাভাবিক রয়েছে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের সুপারিনটেনডেন্ট আব্দুল করিম বাংলামেইলকে জানান, সকাল থেকেই সিডিউল অনুযায়ি রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে আন্তনগর এবং লোকাল ট্রেন গন্তব্যের উদ্দেশ্যে রওনা হয়েছে।

অপরদিকে সকাল ১০টার পর থেকে মহানগরীতে রিকশা, অটোরিকশা ও হিউম্যান হলারসহ হালকা যানবাহন চলাচল করছে। শিক্ষাপ্রতিষ্ঠানে বার্ষিক পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। মহানগরীর বিভিন্ন এলাকায় দোকানপাট ও ব্যবসাপ্রতিষ্ঠান খোলা রয়েছে।  

সার্বিক পরিস্থিতি সম্পর্কে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) কমিশনার ব্যারিস্টার মাহবুবুর রহমান বাংলামেইলকে জানান, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। মহানগরীতে যেকোনো ধরণের নাশকতা প্রতিরোধে পুলিশের পাশাপাশি বিজিবি ও র‌্যাবের টহল চলছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া