adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

লন্ডনে শেখ হাসিনার গাড়িতে ঢিল ছুড়লো দুর্বৃত্তরা

hasina picনিজস্ব প্রতিবেদক : লন্ডনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িতে ঢিল ছুঁড়ে বিক্ষোভ করার একটি ভিডিও ক্লিপ ইউটিউবে ছেড়ে দেয়া হয়েছে। তবে প্রকৃতই ওই গাড়িটিই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহন করছিল কি না তা নিশ্চিত হওয়া যায়নি। লন্ডনের রাস্তায় বেশ কিছু প্রবাসি বাংলাদেশি যুবক প্ল্যাকার্ড ও কালো পতাকা নিয়ে বিক্ষোভ করতে থাকে। লন্ডনের ১০ নম্বর ডাউনিং স্ট্রিট থেকে এসময় দুটি কালো গাড়ি বের হয়ে আসে। রাস্তার অপর পাশ থেকে গাড়ি দুটি লক্ষ্য করে যুবকরা ঢিল ছুড়তে থাকে। ইউটিউবে ছাড়া ভিডিও ক্লিপে বিনেশন টুয়েন্টি ফোর এর পরিচিতি দেয়া হয়েছে।
ভিডিও ক্লিপে দেখা যায়, বিক্ষোভের সময় যুবকরা ‘কিলার হাসিনা, গো ব্যাক গো ব্যাক’ বলে স্লোগান দেন। তাদের হাতে প্ল্যাকার্ড ও কালো পতাকা ছিল।
ভিডিওতে দেখা যায়, ব্রিটিশ প্রধানমন্ত্রীর অফিসের দিক থেকে দুটি কালো রঙের গাড়ি বের হলে ওই যুবকরা ‘কিলার হাসিনা, গো ব্যাক গো ব্যাক’ বলে রাস্তার বিপরীত দিক থেকে ওই দুটি গাড়ি লক্ষ্য করে ঢিল ছুড়তে থাকে। গাড়ি দুটি যখন দ্রুত স্থান ত্যাগ করে। তখন যুবকরা স্লোগান দিতে থাকেন। এসময় একটি কালো গাড়ির খুব কাছে একজন যুবক চলে যায়।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার সকালে লন্ডনের ১০ নম্বর ডাউনিং স্ট্রিটে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন।
প্রথম গার্ল সামিটে যোগ দিতে যুক্তরাজ্যে তিন দিনের সরকারি সফরে সোমবার লন্ডন পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এদিকে শীর্ষ নিউজ ডটকমের প্রতিবেদনে বলা হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর হামলা চালিয়েছে যুক্তরাজ্যের লন্ডন প্রবাসী কিছু দুর্বৃত্ত।
আজ মঙ্গলবার ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের সঙ্গে সাক্ষাত শেষে ফেরার পথে যুক্তরাজ্য ভিত্তিক সংগঠন ‘সিটিজেন মুভমেন্ট’ এর আহ্বায়ক এম এ মালিক, খসরুজ্জামান জামান খছরু, আমিনুল ইসলাম এবং তাদের সহযোগীরা শেখ হাসিনার গাড়ির উপর ঢিল নিক্ষেপ করে।
এ সময় প্রধানমন্ত্রীকে রক্ষা করতে গেলে তার নিরাপত্তা বাহিনীর উপরও হামলা চালায় দুর্বৃত্তরা। হামলার পর কে বা কারা এ সংশ্লিষ্ট একটি ভিডিও ক্লিপও ইন্টারনেটে ছেড়ে দেয়।
তবে এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি দ্রুত সরে যাবার চেষ্টা করলে হামলাকারীরা তার গাড়ি ঘিরে ফেলে এবং ঢিল নিক্ষেপ করতে থাকে।
তবে গাড়িটিতে শেখ হাসিনা ছিলেন কি না সে বিষয়ে এখনো নিশ্চিত হওয়া যায়নি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া