adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জয় উচ্চ শিক্ষিত মনে হয় না: আসিফ নজরুল

5555555নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রীর পুত্র ও যোগাযোগপ্রযুক্তি উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়ের কথা শুনে অবাক হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড.আসিফ নজরুল। শনিবার তার ফেইসবুক স্ট্যাটাসে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, সজিব ওয়াজেদ জয়ের কথা শুনে অবাক হয়ে গেলাম। জিন্দাবাদ উর্দূ বলেই বিএনপিকে পাকিস্তান চলে যেতে হবে? আওয়ামী লীগ দলের নাম উর্দূ ইংলিশ মিশ্রিত উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী একটি র্উদূ শব্দ আর লীগ ইংলিশ।
‘আওয়ামী লীগ’ এই দলের নামেই কোনো বাংলা শব্দ নেই। তাহলে কি তাদের বাংলাদেশ ছেড়ে চলে যেতে হবে? ড. আসিফ নজরুল বলেন, জয়ের অধিকাংশ কথা বার্তা এতো নিম্নমানের। মনে হয়না উচ্চ শিক্ষিত একজন মানুষ তিনি।
এদিকে শুক্রবার বিকেলে রাজধানীর গুলশানের একটি হোটেলে সুচিন্তা ফাউন্ডেশন নামের একটি সংগঠন আয়োজিত সেমিনারে প্রধানমন্ত্রীর ছেলে এবং তাঁর তথ্য ও যোগাযোগপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, যারা ‘জয় বাংলা’ না বলে ‘বাংলাদেশ জিন্দাবাদ’ বলে, তারা পাকিস্তানের এজেন্ট। তাদের পাকিস্তানে চলে যাওয়া উচিত।
প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয় বিএনপির সমালোচনা করে বলেন, তাদের বিরোধী দল বলব না, কারণ তারা সংসদে নেই। তারা ‘জয় বাংলা’ বলে না, বলে ‘জিন্দাবাদ’। যেটা উর্দু শব্দ। বাংলা ভাষায় ‘জিন্দাবাদ’ বলে কোনো শব্দ নেই। ভাষা আন্দোলনে আমরা উর্দুর বিরোধিতা করেছিলাম। এখনো তারা সেটাই ব্যবহার করে। যারা ‘জিন্দাবাদ’ বলে, তারা বাঙালি নয়, পাকিস্তানের এজেন্ট। তারা দেশ থেকে চলে যায় না কেন? যারা এ দেশে থেকে ‘জিন্দাবাদ’ বলে, তাদের পাকিস্তানে চলে যাওয়া উচিত।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া