১৯শে জুন, ২০১৮ ইং | ৫ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

adv

শাবি থেকে ড. জাফর ইকবাল ও তার স্ত্রীর পদত্যাগ

mnsne-vdony--20131126193129সিলেট: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল ও তার স্ত্রী ড. ইয়াসমীন হকের পদত্যাগের ঘটনায় উত্তাল হয়ে উঠেছে ক্যাম্পাস।

মঙ্গলবার তাদের পদত্যাগের পরপরই শিক্ষার্থীরা ক্যাম্পাসে দফায় দফায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। এরপর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ভিসির বাংলো ঘেরাও করেছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত পদত্যাগপত্র প্রত্যাহার এবং পুনরায় সমন্বিত ভর্তি পরীক্ষা বহালের দাবিতে শিক্ষার্থীরা একাডেমিক ভবন ‘এ’ এর সামনে অবস্থান নিয়েছে।

প্রতিবাদরত শিক্ষার্থীরা সমন্বিত ভর্তি পরীক্ষা চালুর দাবিতে শাবিপ্রবি প্রশাসন বরাবর স্মারকলিপিও দিয়েছে। পরে হাজারো শিক্ষার্থীর আন্দোলনের মুখে আগামীকাল বুধবার সকাল ১১টায় সমন্বিত ভর্তি পরীক্ষা নিয়ে একাডেমিক কাউন্সিলের এক জরুরি সভা ডাকা হয়েছে।

উপাচার্য ড. মো. আমিনুল হক ভূইয়া উপাচার্যের বাসভবনের সামনে শিক্ষার্থীদের উদ্দেশে ভাষণে এ তথ্য জানান। এছাড়া ড. মুহাম্মদ জাফর ইকবাল ও ড. ইয়াসমিন হকের স্বপদে পুনর্বহালের জন্য উপাচার্য হিসেবে সর্বাত্মক চেষ্টা করবেন বলে আশ্বাস দেন।

বর্তমানে শিক্ষার্থীরা একাডেমিক বিল্ডিং ‘এ’ এর সামনে ড. মুহাম্মদ জাফর ইকবাল ও ড. ইয়াসমিন হকের সসম্মানে স্বপদে বহালের দাবিতে বিক্ষোভ করছে।

বিশ্ববিদ্যালয়ের একটি সূত্রে জানা গেছে, চলমান পরিস্থিতিতে উপাচার্য ও বিশ্ববিদ্যালয় প্রশাসন ড. মুহাম্মদ জাফর ইকবাল ও ড. ইয়াসমিন হকের সঙ্গে বৈঠক করছেন।

এছাড়া, যতক্ষন না পর্যন্ত ড. মুহাম্মদ জাফর ইকবাল ও ড. ইয়াসমিন হক পদত্যাগপত্র প্রত্যাহার না করবেন ততক্ষণ পর্যন্ত শিক্ষার্থীরা ‘এ’ বিল্ডিং এর সামনে অবস্থান করবে বলে সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে ঘোষণা দেয়া হয়।

এদিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের পক্ষ থেকেও ড. মুহাম্মদ জাফর ইকবালকে পদত্যাগপত্র প্রত্যাহারের আহ্বান জানানো হয়।

উল্লেখ্য, মঙ্গলবার শাবিপ্রবি ও যশোর বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষা স্থগিত হওয়ার পরপরই অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল এবং তার স্ত্রী লাইফ সায়েন্স স্কুলের ডিন ও পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ইয়াসমিন হক পদত্যাগ করেন।

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
আর্কাইভ
জুন ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া