২৫শে মে, ২০১৯ ইং | ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

অসুস্থতার জন্য নিজামীর রায় অপেক্ষমাণ

নিজস্ব প্রতিবেদক : আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ জানিয়েছেন, মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর অসুস্থতার কারণে তার মামলার রায় আজ মঙ্গলবার ঘোষণা করা হচ্ছে না।
বেলা সাড়ে এগারটায় নিজামীর অসুস্থতার কারণে তার মামলার রায় ঘোষণা করা যায় কিনা- সে বিষয়ে উভয়পক্ষের শুনানি শেষে রায় অপেক্ষমাণ (সিএভি) করেন চেয়ারম্যান বিচারপতি এম ইনায়েতুর রহিম এবং বিচারক প্যানেলের সদস্য বিচারপতি আনোয়ারুল হক ও বিচারপতি জাহাঙ্গীর হোসেনের সমন্বয়ে ৩ সদস্যের ট্রাইব্যুনাল।
রাষ্ট্রপক্ষে শুনানি করেন প্রসিকিউটর মোহাম্মদ আলী। বিপক্ষে শুনানি করেন নিজামীর আইনজীবী অ্যাডভোকেট মিজানুল ইসলাম।
মঙ্গলবার সকাল এগারোটার পরে ট্রাইব্যুনাল বসেন এজলাসে। এর আগে সকাল ১০টার দিকে নিজামী অসুস্থ বলে জানিয়ে চিঠি দেয় ঢাকা কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষ। তারা নিজামীকে হাজির করতে পারবে না বলে জানিয়ে দেয় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালকে।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার মো. লাভলু ট্রাইব্যুনালের রেজিস্ট্রার মো. নাসিরউদ্দিনকে কারা কর্তৃপক্ষের ওই চিঠি হস্তান্তর করেন। চিঠিতে বলা হয়েছে, মঙ্গলবার দিবাগত গভীর রাত বারটার দিকে কারাগারে অসুস্থ হয়ে পড়েছেন নিজামী। ফলে তাকে ট্রাইব্যুনালে হাজির করা সম্ভব হচ্ছে না।
তাকে চিকিতসকের পরামর্শে কারাগারের ভেতরে মেডিকেল সুবিধায় পূর্ণ বিশ্রামে রাখা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেল সুপার ফরমান আলী।
তিনি বলেন, সোমবার দিবাগত রাত ১২টার দিকে গুরুতর অসুস্থ হয়ে পড়েন নিজামী। তিনি মারাত্মক উচ্চ রক্তচাপে ভুগছেন। এ অবস্থায় রাতেই নিজামীকে জেল কর্তৃপক্ষের নিজস্ব চিকিতসক ডেকে পরীক্ষা করানো হয় ও চিকিতসা দেওয়া হয়। অবস্থার উন্নতি না হলে সকাল ৮টায় তাকে আরও একবার চিকিতসক দেখেন এবং পূর্ণ বিশ্রামে রাখার পরামর্শ দেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
মে ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া