adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মির্জা ফখরুল ২৬ মে খুলনায় যাচ্ছেন

Fakhrul Islam Alamgir.jpgডেস্ক রিপোর্ট : প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৩তম মৃত্যুবার্ষিকী উপলে ২৬ মে খুলনায় আসছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলে খুলনায় সাত দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করেছে খুলনা বিএনপি। 
সারা দেশে খুন, গুম, অপহরন, আইন-শৃঙ্খলা রাকারী বাহিনীর দ্বারা চরম নৈরাজ্য সৃষ্টি, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা বিতর্কিত আদালতে স্থানান্তরের প্রতিবাদে কেন্দ্র ঘোষিত ৩ দিনের (১৮ হতে ২০ মে) বিােভ কর্মসূচি এবং ৩০ মে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৩তম মৃত্যুবার্ষিকীর কর্মসূচি সফল করার ল্েয খুলনা মহানগর ও জেলা বিএনপি ও এর  সহযোগী সংগঠন এবং পেশাজীবী সংগঠনসমূহের যৌথ সভায় এ তথ্য জানানো হয়।
শনিবার দুপুরে নগরীর কে ডি ঘোষ রোডের দলীয় কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। 
সভা থেকে বৈরি আবহাওয়া ও প্রচন্ড খরতাপের কথা বিবেচনা করে ২৬ মে নগরীর সোনালী ব্যাংক চত্বরের আলোচনা সভার স্থান পরিবর্তন করে শান্তিধাম মোড় সংলগ্ন জাতিসংঘ শিশু পার্কে করার সিদ্ধান্ত হয়।
এছাড়া জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলে জিয়া শিশু কিশোর সংগঠনের শিশু সমাবেশ ও প্রতিযোগিতা নগরীর অফিসার্স কাবের পরিবর্তে খুলনা প্রেসকাব মিলনায়তনে আয়োজন করা হবে বলে সিদ্ধান্ত হয়। বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জুর সভাপতিত্বে যৌথ সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন- খুলনা সিটি করপোরেশনের মেয়র ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, মহানগর বিএনপি নেতা সাহারুজ্জামান মোর্ত্তজা, সৈয়দা নার্গিস আলী, অ্যাড. গাজী আব্দুল বারী, কাওসার জমাদ্দার, মোল্লা আবুল কাশেম, শেখ মোশারফ হোসেন, জাফরউল্লাহ খান সাচ্চু, অ্যাডভোকেট স ম বাবর আলী, এহতেশামুল হক শাওন প্রমুখ। 
সভা থেকে কেন্দ্র ঘোষিত কর্মসূচি ১৮ মে জেলার ৯ উপজেলায় বিােভ কর্মসূচি যথাযথভাবে পালনের সিদ্ধান্ত নেওয়া হয়। খুলনা মহানগরের দায়িত্বশীল শীর্ষ নেতারা কয়েকটি টিমে বিভক্ত হয়ে উপজেলা পর্যায়ের কর্মসূচিতে যোগ দেবেন ও বক্তব্য রাখবেন বলে সিদ্ধান্ত নেওয়া হয়।  ২০ মে মহানগর ও জেলা বিএনপির যৌথ প্রতিবাদ সমাবেশ বিকেলে কে ডি ঘোষ রোডে দলীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠানের সিদ্ধান্ত হয়। সমাবেশ শেষে বিােভ মিছিল নগরীর সকল প্রধান প্রধান সড়ক প্রদণি করার মাধ্যমে আন্দোলনের দাবিসমূহ সম্পর্কে নগরবাসীকে সচেতন করবে বলে সিদ্ধান্ত হয়। 
সভা থেকে তিন দিনের বিােভ কর্মসূচি এবং প্রাত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী ৭ দিনের কর্মসূচি সর্বাত্মকভাবে সফল করতে ব্যাপক প্রস্ততি, গণসংযোগ, কর্মীসভা, পোস্টার সাটানো, লিফলেট বিতরণ, মাইকিং, পথসভা সহ অন্যান্য বিভিন্ন পন্থায় জনগণকে এসকল কর্মসূচিতে সম্পৃক্ত করতে ব্যবস্থা গ্রহনের আহবান জানানো হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া