২১শে মে, ২০১৯ ইং | ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

প্রথম স্ত্রীর দ্বিতীয় মামলায় কণ্ঠশিল্পী রুমিকে সমন

বিনোদন প্রতিবেদক : প্রথম স্ত্রীর অনুমতি ছাড়া দ্বিতীয় বিয়ে করা সংক্রান্ত মামলায় জনপ্রিয় কণ্ঠশিল্পী আরফিন রুমিকে সমন দিয়েছেন ঢাকার একটি আদালত।
বুধবার আরফিন রুমির প্রথম স্ত্রী লামিয়া ইসলাম অনন্যা ঢাকার সিএমএম আদালতে এ মামলাটি দায়ের করেন। র“মির বির“দ্ধে স্ত্রী অনন্যার এটি দ্বিতীয় মামলা। এর আগে তার প্রথম মামলায় ভাইসহ কারাগারেও আটক ছিলেন রুমি।
মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কেশব রায় চৌধুরী বাদীর জবানবন্দি গ্রহণ করে আগামী ১৮ মে আরফিন রুমিকে আদালতে হাজির হতে সমন জারি করেছেন। মামলায় দ্বিতীয় বিয়ের কাজী মওলানা কাজী মো. নাছির উদ্দিনকে সাী করা হয়েছে। এছাড়া দ্বিতীয় বিয়ের কাবিননামাও আদালতে দাখিল করেছেন তিনি। 
২০০৮ সালের ১৭ এপ্রিল আরফিন রুমির সঙ্গে বিয়ে হয় লামিয়া ইসলাম অনন্যার। ২০১০ সালের ২৯ সেপ্টেম্বর তাদের একমাত্র পুত্র সামস তাবরীজ আরিয়ানের জš§ হয়। তার বয়স এখন ৪ বছর। 
মামলায় বলা হয়, বিয়ের পর থেকেই রুমি লামিয়ার পরিবারের কাছে যৌতুক দাবি করে আসছিলেন। সর্বশেষ ২০ লাখ টাকা যৌতুক না দিলে র“মি দ্বিতীয় বিয়ে করার হুমকি দেন। 
লামিয়া বলেন, চাহিদামতো যৌতুক না দেওয়ায় র“মি ২০১২ সালের ২৪ অক্টোবর আমেরিকা প্রবাসী জনৈকা কামর“ননেসাকে দ্বিতীয় বিয়ে করেন। 

লামিয়া আরও জানান, দ্বিতীয় বিয়ের জন্য রুমি তার কিংবা সালিশি পরিষদের কোনো অনুমতি নেননি। আর প্রথম স্ত্রী কিংবা সালিশি পরিষদের অনুমতি ছাড়া দ্বিতীয় বিয়ে করা ১৯৬১ সালের মুসলিম পারিবারিক অধ্যাদেশের ৬(৫)(বি) ধারার অপরাধ। 
এর আগে মোহাম্মদপুর থানায় লামিয়ার দায়ের করা নারী ও শিশু নির্যাতন আইনের দায়ের করা মামলায় গত বছরের ১২ অক্টোবর মোহাম্মদপুরের কাদেরাবাদ হাউজিংয়ের নিজ বাসা থেকে ভাই এস এম ইয়াসিন রনিসহ গ্রেফতার হন র“মি।  
পরে শর্তসাপেে জামিন পান তারা। 
ওই মামলায় স্ত্রী লামিয়া অভিযোগ করেন, ২০১২ সালে আমেরিকা প্রবাসী কামর“ননেসাকে বিয়ে করেন রুমি। ওই বিয়ের কিছুদিন পরই দ্বিতীয় স্ত্রী নিয়ে আমেরিকায় পাড়ি জমান তিনি। পাশাপাশি বন্ধ করে দেন ছেলে ও প্রথম স্ত্রীর ভরণ-পোষণ। শুধু তাই নয়, আমেরিকা থেকে ফিরে ২০ লাখ টাকা যৌতুকের দাবিতে র“মি লামিয়াকে নিয়মিত নির্যাতন করতেন।

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
মে ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া