adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আত্মহত্যা করলেন ভারতের সাবেক ওপেনার চন্দ্র শেখর

স্পোর্টস ডেস্ক : আত্মহত্যা করলেন ভারতীয় সাবেক ওপেনার ভিবি চন্দ্রশেখর। বৃহস্পতিবার সন্ধ্যায় মাইলাপুরে নিজ বাসভবনে পাখার সঙ্গে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায় চন্দ্রশেখরকে।

তদন্তকারী পুলিশ অফিসার সেন্থিল মুরুগান জানিয়েছেন যে, ৫৭ বছর বয়সী চন্দ্রশেখর কোনও সুইসাইড নোট লিখে যাননি। চন্দ্রশেখরের স্ত্রী সৌম্য পুলিশকে জানিয়েছেন যে, বিকাল ৫টা ৪৫ নাগাদ পরিবারের সকলের সঙ্গে চা খেয়ে বাড়ির দো’তলায় সাবেক ক্রিকেটার নিজের বেডরুমে চলে যান। সন্ধ্যায় দরজায় ধাক্কা দিয়ে কোনও সাড়া না মিললে তিনি জানালায় উঁকি দিয়ে চন্দ্রশেখরকে পাখার সঙ্গে ঝুলন্ত অবস্থায় দেখতে পান। তিনি এও জানিয়েছেন যে, সম্প্রতি নিজের ক্রিকেট ব্যবসায় ক্ষতির মুখ দেখতে পাওয়ায় চন্দ্রশেখর মানসিক অবসাদে ভুগছিলেন।
চন্দ্রশেখর তামিলনাড়– প্রিমিয়ার লিগের ফ্র্যাঞ্চাইজি ভিবি কাঞ্চি বীরান্সের মালিক ছিলেন। এছাড়া ভিবি’স নেস্ট নামে একটি ক্রিকেট অ্যাকাডেমিও চালাতেন সাবেক ভারতীয় তারকা। চন্দ্রশেখরের মরদেহ রয়াপেত্তা সরকারি হাসপাতালে পাঠানো হয়েছে ময়নাতদন্তের জন্য।

জাতীয় দলের হয়ে ৭টি ওয়ানডে খেলেছেন চন্দ্রশেখর। আক্রমণাত্মক ব্যাটিংয়ের জন্য পরিচিত চন্দ্রশেখরের ঘরোয়া ক্রিকেট খেলার বিপুল অভিজ্ঞতা ছিল। ৮১টি প্রথম শ্রেনীর ম্যাচে ৪৯৯৯ রান করেছেন তিনি। ১৯৮৭-৮৮ মওশুমে রঞ্জি ট্রফি জয়ী তামিলনাড়– দলের সদস্য ছিলেন চন্দ্রশেখর। শুধু তামিলনাড়–র হয়েই নয়, চন্দ্রশেখর ঘরোয়া ক্রিকেট খেলেছেন গোয়ার হয়েও। পরে জাতীয় নির্বাচক, রাজ্য দলের কোচ, ক্রিকেট প্রশাসক ও ধারাভাষ্যকার রূপেও কাজ করেছেন। ২০০৮ সালে আইপিএল আত্মপ্রকাশের পর চেন্নাই সুপার কিংস ফ্রাঞ্চাইজির প্রথম অপরেশন ডিরেক্টর ছিলেন চন্দ্রশেখরই।

স্বাভাবিকভাবেই চন্দ্রশেখরের এই অকাল প্রয়াণে স্তম্ভিত তামিলনাড়– তথা দেশের ক্রিকেটমহল। চন্দ্রশেখরের আকস্মিক মৃত্যুতে শোক প্রকাশ করেছেন এস বদ্রিনাথ, কৃষ্ণমাচারি শ্রীকান্ত, অনিল কুম্বলে, সুরেশ রায়নার মতো তারকা ক্রিকেটার।

১৯৮৮ সালে ইরানি ট্রফিতে অবশিষ্ট ভারত একাদশের বিরুদ্ধে মাত্র ৫৬ বলে সেঞ্চুরি করেছিলেন চন্দ্রশেখর। ২০১৬ সালে ঋষভ পন্ত রঞ্জি ট্রফিতে ৪৮ বলে শতরান করার আগে পর্যন্ত চন্দ্রশেখর ছিলেন প্রথম শ্রেনীর ক্রিকেট দ্রুততম শতরানকারী ভারতীয় ব্যাটসম্যান। -কলকাতা টোয়েন্টি ফোর

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
August 2019
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া