২০শে আগস্ট, ২০১৯ ইং | ৫ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

কাশ্মীরিদের দমিয়ে রাখার ক্ষমতা মোদির নেই- হুঁশিয়ারি ইমরান খানের

আন্তর্জাতিক ডেস্ক : কয়েকদিন আগেই সংসদের যৌথ অধিবেশনে নিজের বক্তব্য রাখতে গিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছিলেন, কাশ্মীরের উপর থেকে স্পেশাল স্ট্যাটাস তুলে নেওয়ায় ফের পুলওয়ামার মতো হামলা হতে পারে। এবার ভারতের স্বাধীনতা দিবসের পরের দিনই ইমরান সরাসরি ক্ষোভ ঝাড়লেন নরেন্দ্র মোদির উপর। হুঁশিয়ারির সুরে ইমরান বলেন, মোদি সরকার যতই সেনার সাহায্যে কাশ্মীরে হিন্দুদের ক্ষমতায়নের চেষ্টা করুন না কেন, যখন কোনও দেশ স্বাধীনতার জন্য ঐক্যবদ্ধ্য হয়, তখন কোনও শক্তিই তাদের দমিয়ে রাখতে পারবে না।

আজ শুক্রবার টুইট করে ইমরান বলেন, ফ্যাসিস্ট মোদি সরকার ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে যতই হিন্দুদের ক্ষমতায়নের চেষ্টা করুন, যত রকম বর্বর পদ্ধতিই নিন না কেন, তা ব্যর্থ হবে। মোদি সরকার ভারতের সেনাবাহিনীর সাহায্যে জঙ্গি, সন্ত্রাসবাদীদের হয়তো হারাতে পারবেন। কিন্তু ইতিহাস সাক্ষী আছে, যখন একটা দেশ স্বাধীনতার জন্য ঐক্যবদ্ধ হয়, যখন তাদের আর মৃত্যুর কোনও ভয় থাকে না, তখন দুনিয়ার কোনও শক্তি তাদের লক্ষ্যপূরণ থেকে আটকাতে পারে না।

এর আগে, ভারতের স্বাধীনতা দিবসের দিন টুইট করে ইমরান আন্তর্জাতিক কমিউনিটির সমালোচনা করেছিলেন। তিনি বলেন, গোটা বিশ্ব কি চুপচাপ ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে মুসলিমদের উপর আরও একবার স্রেব্রেনিকার মতো ঘটনা ঘটুক, সেটা চান। যদি এরকম হয়, তাহলে আমি আন্তর্জাতিক মহলকে সতর্ক করতে চাই, যে এর ফল খুব খারাপ হবে।

হিংসার চক্রের ফলে মুসলিমদের উপর অত্যাচার হলে তার ফলও ভালো হবে না। আরও একটি টুইট করে পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে ১২ দিন ধরে কারফিউ চলছে। অতিরিক্ত সেনা মোতায়েন করা হয়েছে। আরএসএস গুণ্ডাদের পাঠানো হয়েছে। যোগাযোগের সব মাধ্যম বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে। এরকমভাবেই আগে গুজরাটে মোদি মুসলিমদের বিতাড়িত করেছিলেন। খবর দ্য ওয়াল এর।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
আগষ্ট ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া