adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সড়ক দুর্ঘটনায় পাঁচ জেলায় নিহত ১৯

ডেস্ক রিপাের্ট : সারাদেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় নারী ও শিশুসহ ১৯ জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকাল ৬টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ফেনী, সিরাজগঞ্জ, কিশোরগঞ্জ, ফরিদপুর ও ভোলায় এসব দুর্ঘটনা ঘটে। এতে আহত হয়েছেন আরও শতাধিক মানুষ।

ফেনী: নিহত ৮

ফেনী সদর উপজেলার লেমুয়ায় কক্সবাজারগামী একটি বাস দুর্ঘটনায় পতিত হয়ে ৮ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ২০ জন। এদের মধ্যে গুরুতর আহত অবস্থায় সাতজনকে ঢাকায় পাঠানো হয়েছে।

ভোরে সদর উপজেলার লেমুয়া ইউনিয়নে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের লেমুয়া ব্রিজের কাছে তিব্বতিয়া কলেজের সামনে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। বাসটি পিকনিকের জন্য ঢাকা থেকে কক্সবাজারের উদ্দেশে যাচ্ছিল।

আহতের ফেনী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নেয়া হয়েছে। ফেনী মহিপাল হাইওয়ে পুলিশ পাঁড়ির ইনচার্জ মো. শাহজাহান খান এ তথ্য নিশ্চিত করেছেন।

কিশোরগঞ্জ: নিহত ৪

কিশোরগঞ্জ-ভৈরব আঞ্চলিক মহাসড়কে ট্রাকচাপায় সিএনজি অটোরিকশার তিন যাত্রী নিহত ও চারজন আহত হন। দুপুরে কিশোরগঞ্জের কটিয়াদীর ভিটিপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

জানা যায়, কিশোরগঞ্জের চামড়াবন্দর থেকে সিএনজিচালিত একটি অটোরিকশা ভৈরব যাচ্ছিল। কিশোরগঞ্জ-ভৈরব আঞ্চলিক মহাসড়কে ভিটিপাড়া এলাকায় পৌঁছালে আচমিতা ইউনিয়ন পরিষদের সামনে বিপরীতে দিক থেকে আসা একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী সিএনজিকে চাপা দেয়। এতে সিএনজির চালকসহ সাত যাত্রী গুরুতর আহত হন।

খবর পেয়ে হাইওয়ে পুলিশ এলাকাবাসীর সহযোগিতায় আহতদের উদ্ধার করে চারজনকে কটিয়াদী ও তিনজনকে বাজিতপুরের জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। কিন্তু জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তিনজনকে মৃত ঘোষণা করেন।

কটিয়াদী থানার ওসি আবু শামা মো. ইকবাল হায়াত এসব গণমাধ্যমকে এসব তথ্য জানান।

এছাড়া ভৈরবের অদূরে ঢাকা-সিলেট মহাসড়কের রায়পুরা থানার মাহমুদাবাদ নামক স্থানে বাস খাদে পড়ে একজন নিহত হন। আহত হয়েছেন আরও ১২ যাত্রী। দুপুর দেড়টায় এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, ভৈরব-নরসিংদীগামী একটি যাত্রীবাহী বাস (নাম্বার-ঢাকা-মেট্রো-১১-২৭৩৯) ওই স্থানে পৌঁছলে বিপরীতগামী একটি বাসকে সাইড দিতে গিয়ে ব্রেক ফেল করে খাদে পড়ে যায়। এতে হোসনে আরা বেগম (৫৮) নামে এক যাত্রী নিহত হন।

খবর পেয়ে পুলিশ বাসটি জব্দ করলেও চালক ও হেলপার পালিয়ে যায়।

সিরাজগঞ্জ: নিহত ৩

সিরাজগঞ্জের কামারখন্দের কোনাবাড়ীতে তিন বাসের সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। এতে অন্তত ৫০ জন আহত হয়েছেন।

বিকেল ৩টার দিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ সড়কে এ ঘটনা ঘটে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ওসি সৈয়দ সহিদ আলম এ তথ্য নিশ্চিত করেন।

ফরিদপুর: নিহত ৩

ফরিদপুরের ভাঙ্গায় যাত্রীবাহী দুটি বাসের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে তিনজন নিহত ও কমপক্ষে ৫০ জন আহত হয়েছেন।

সকালে ফরিদপুর-বরিশাল মহাসড়কের বিশ্বরোড সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

জানা যায়, বরিশাল থেকে রাজশাহীর উদ্দেশ্যে ছেড়ে আসা তুহিন পরিবহন (রাজ-মেট্রো-ব-১১-০০৩২) ভাঙ্গা বিশ্বরোড অতিক্রম করার সময় বিপরীত দিক থেকে আসা রাজু এন্টারপ্রাইজের (কুমিল্লা জ-০৪-০০৩২) সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই রাজু এন্টারপ্রাইজের চালক রওশন ফকির ও এক যাত্রী মারা যান। দুর্ঘটনায় আহত হন কমপক্ষে ৫০ জন।

আহতদের উদ্ধার করে ফরিদপুর ও ভাঙ্গা হাসপাতালে ভর্তি করা হয়। পরে হাসপাতালে আরও একজনের মৃত্যু হয়।

ভাঙ্গা হাইওয়ে থানার ওসি আতাউর রহমান গণমাধ্যমকে এসব তথ্য জানান।

ভোলা: নিহত ১

ভোলায় মাহিন্দ্রচাপায় পারভেজ (৬) নামে এক শিশু নিহত হয়েছে। দুপুর সাড়ে ১২টার দিকে ওই এলাকার ব্যারিস্টার কাঁচারিবাজারে এ ঘটনা ঘটে।

নিহত পারভেজ ভোলার সদর উপজেলার পূর্ব ইলিশা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ব্যারিস্টার কাঁচারি এলাকার মো. শাহাবুদ্দিনের ছেলে।

স্থানীয়রা জানান, দুপুরের দিকে শিশুটি তার বাড়ি থেকে বিস্কুট কেনার জন্য বাজারে আসে। এ সময় যাত্রীবাহী একটি মাহিন্দ্র ইলিশা ফেরিঘাট থেকে যাত্রী নিয়ে ভোলা আসছিল। বাজারে অন্য একটি গাড়িকে সাইড দিতে গিয়ে শিশুটিকে চাপা দেয় মাহিন্দ্রটি। এতে শিশুটি আহত হলে উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
August 2019
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া