২৩শে আগস্ট, ২০১৯ ইং | ৮ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

ঢাকার বাইরে ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু

ডেস্ক রিপাের্ট : বরগুনা, বরিশাল ও ফরিদপুরে ডেঙ্গু রোগে বৃহস্পতিবার রাতে ও শুক্রবার তিন ব্যক্তির মৃত্যু হয়েছে।

বরগুনা প্রতিনিধি জনান, ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে রাইফেল ক্লাবের সাধারণ সম্পাদক মজিবর রহমান মোল্লার মৃত্যু হয়েছে।

শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান।

বরগুনার সিভিল সার্জন ডা. হুমায়ুন শাহিন খান এ তথ্য নিশ্চিত করেছেন।

বরগুনা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. সোহরাব উদ্দিন জানান, বুধবার রাত ১টা ৩০ মিনিটে মজিবর রহমান মোল্লাকে (৫৫) বরগুনা জেনারেল হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগী হিসেবে ভর্তি করা হয়েছিল।

অবস্থার অবনতি হওয়ায় বৃহস্পতিবার বিকেলে তাকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়। রাতে তাকে বরিশালে নেয়া হয়েছিলো। শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে তার মৃত্যু হয়েছে।

মজিবর রহমান মোল্লা রাইফেল ক্লাবের সাধারণ সম্পাদক ছাড়াও হোটেল তাজবিনের মালিক ছিলেন। তিনি বরগুনা শহরের একজন ধনাঢ্য ব্যবসায়ী হিসেবে পরিচিত।

অপরদিকে বরিশাল প্রতিনিধি জানান, ডেঙ্গুতে আক্রন্ত হয়ে মো. মজিবর রহমান (৫৫) নামের এক রোগীর মৃত্যু হয়েছে।
বৃহস্পতিবার রাত দেড়টার দিকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মো. মজিবর রহমান।

মজিবর রহমান বরগুনা জেলার আবুল হাসেমের ছেলে।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. বাকীর হোসেন জানান, মো. মজিবর রহমান ডেঙ্গু ভাইরাসের সঙ্গে ডায়রিয়া আক্রান্ত হয়ে বরগুনা হাসপাতালে ভর্তি ছিলেন। সেখান থেকে আশঙ্কাজনক অবস্থায় বৃহস্পতিবার রাত সাড়ে ১১টায় বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। চিকিৎসাধীন অবস্থায় রাত দেড়টার দিকে তার মৃত্যু হয়। তার চিকিৎসায় যথেষ্ট সময় পাওয়া যায়নি।

হাসপাতালের পরিচালক ডা. এসএম বাকীর হোসেন জানান, শুক্রবার পর্যন্ত বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু ভাইরাসে আক্রন্ত হয়ে ২৭৫ জন রোগী ভর্তি আছে। গত দেড় মাসে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ৬০৭ জন। এর মধ্যে সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ৩২৯ জন রোগী।

ফরিদপুর প্রতিনিধি জানান, শুক্রবার দুপুরে ডেঙ্গু রোগে লিপি আক্তার (৩০) নামে এক নারীর মৃত্যু হয়েছে। তার বাড়ি গোপালগঞ্জ জেলার মুকছেদপুরে তার স্বমীর নাম মাহাবুব খলিফা।

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. কামুদা প্রসাদ সাহা জানায়, ২ আগস্ট লিপি আক্তার ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ফরিদপুর মেডিকেল হাসপাতালে ভর্তি হয়। সাতদিন চিকিৎধীন অবস্থায় শুক্রবার তার মৃত্যু হয়।

জেলা সিভিল সার্জন অফিস সূত্র জানায়, এ পর্যন্ত জেলায় ডেঙ্গু রোগে চিকিৎসা নিয়েছে ৫২৫ জন। এর মধ্যে গুরুতর অবস্থয় ঢাকা পাঠানো হয়েছে ৪১ জনকে। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১৮৬ জন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
আগষ্ট ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া