২৩শে আগস্ট, ২০১৯ ইং | ৮ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

কাশ্মীরে প্রবেশকালে সীতারাম ইয়েচুরিকেও বিমানবন্দরেই আটক

আন্তর্জাতিক ডেস্ক : কংগ্রেস নেতা গুলাম নবি আজাদের পর এবার সিপিএম-এর সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরিকে কাশ্মীরে প্রবেশ করতে দেয়া হলো না। আজাদের মতোই শ্রীনগর বিমানবন্দরেই আটক করা হয়েছে ইয়েচুরিকে। সঙ্গে আটক করা হয় সিপিআই নেতা ডি রাজাকেও।

কাশ্মীরের গভর্নর সত্যপাল সিংহকে ইয়েচুরি ৮ অগস্ট জানিয়েছিলেন, তিনি তরিগামির সঙ্গে দেখা করতে চান। সিপিএম বিধায়ক ইয়ুসিদ তরিগামি এখন অন্যান্য কাশ্মীরি নেতার মতোই গৃহবন্দি। ইয়েচুরি চিঠিতে সত্যপাল সিংহকে অনুরোধ করেন, যাতে শান্তিপূর্ণভাবে কাশ্মীরে যেতে পারেন। ইয়েচুরির যুক্তি ছিল তরিগামি অসুস্থ, তিনি তার সঙ্গে দেখা করতে চান।

কিন্তু, কাজ হয়নি তাতে, শুক্রবার (৯ আগস্ট) সকালে শ্রীনগরে পৌছানোর পরেই বিমানবন্দরে আটকে দেয়া হয় মার্ক্সবাদী এই নেতাকে। তার সঙ্গে ছিলেন সিপিআই নেতা ডি রাজা। এক সর্বভারতীয় সংবাদ সংস্থাকে ইয়েচুরি বলেন, ‘আইনি কাগজপত্র দেখিয়ে আমাকে এবং ডি রাজাকে শ্রীনগর শহরে ঢুকতে দেয়া হয়নি। আমরা চেষ্টা চালিয়েছি মধ্যস্থতা করার।’ সিপিএম-এর তরফে গোটা ঘটনার তীব্র নিন্দা করা হয়েছে।

বৃহস্পতিবার কংগ্রেসের রাজ্যসভার বিরোধী দলনেতা গুলাম নবী আজাদকেও একইভাবে আটক করা হয়েছিল শ্রীনগর বিমান বন্দরে। অনেকেই বলছিলেন কেন্দ্রীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালকে নিয়ে মন্তব্য করার জেরেই এই সিদ্ধান্ত নেয়া হয়। কিন্তু এদিন ইযেচুরিরি ক্ষেত্রে ওই পদক্ষেপের পুনরাবৃত্তির ফলে পরিষ্কার, এই পরিস্থিতিতে কাশ্মীরে কোনও ভাবেই বাইরে থেকে কোনও রাজনৈতিক দলকে ইন্ধন জোগানোর সুযোগ দিতে চায় না কেন্দ্র। সিপিএম-এর তরফে এই পদক্ষেপকে বেআইনি বলেও মন্তব্য করা হয়েছে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
আগষ্ট ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া