adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মোহাম্মদ নাসিম বললেন- ডেঙ্গুর ভয়াবহতা সমগ্র জাতিকে নাড়া দিয়েছে

নিজস্ব প্রতিবেদক : ডেঙ্গুর ভয়াবহতা সমগ্র জাতিকে নাড়া দিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, আমরা সবাই সতর্ক। ঐক্যবদ্ধ জাতি অতীতের মতো ডেঙ্গু পরিস্থিতি ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করবে। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডেঙ্গুমুক্ত বাংলাদেশ গড়ে তুলবোই।

মঙ্গলবার দুপুরে মতিঝিল আইডিয়াল স্কুল প্রাঙ্গণে ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা ও এডিস মশা ধ্বংসে জনগণকে সচেতন করতে প্রচারপত্র বিলি ও শোভাযাত্রা কর্মসূচি উদ্বোধন করে তিনি এ সব কথা বলেন।

নাসিম বলেন, ডেঙ্গুর বিষয়ে জনগণ এখন সচেতন হয়ে গেছে। নিজেরা বাড়িঘর পরিষ্কার রাখছে। এটা শুধু এই মৌসুমে নয়, সারা বছরের প্রতিদিনের জন্য অব্যাহত রাখতে হবে।

ঢাকা সিটি কর্পোরেশনের দুই মেয়রের উদ্দেশে সাবেক এ মন্ত্রী বলেন, ডেঙ্গু এখন একটি উদ্বেগের বিষয়। অতীতের অভিজ্ঞতা কাজে লাগিয়ে এডিস মশা নিধনে মাঠে নামতে হবে। ইতিমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে দলমত নির্বিশেষে সর্বস্তরের মানুষ এগিয়ে এসেছে। শেখ হাসিনার নেতৃত্বে ডেঙ্গুর বিরুদ্ধে আমরা বিজয়ী হবোই।

সভাপতির বক্তব্যে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, ডেঙ্গু নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। জনগণকে সচেতন করতে হবে। এডিস মশার উৎসস্থল ধ্বংস করতে হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক ও সাবেক মন্ত্রী দিলীপ বড়ুয়া, জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক ও সাবেক মন্ত্রী শেখ শহীদুল ইসলাম, গণআজাদী লীগের সভাপতি এসকে শিকদার, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, জাসদের সাধারণ সম্পাদক শিরীন আক্তার, জাতীয় পার্টির (জেপি) প্রেসিডিয়াম সদস্য এজাজ আহমেদ মুক্তা, কমিউনিস্ট কেন্দ্রের ডা. ওয়াজেদুল ইসলাম, বাসদের রেজাউর রশীদ খান, গণআজাদী লীগের সাধারণ সম্পাদক আতাউল্লাহ খান প্রমুখ।

পরে ১৪ দলীয় জোটের শীর্ষ নেতারা মতিঝিল আইডিয়াল স্কুলসহ মতিঝিল এলাকায় ডেঙ্গুর বিরুদ্ধে জনগণকে সচেতন করতে প্রচারপত্র বিলি করেন।

এর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ও ১৪ দলের উদ্যোগে রাজধানীতে তিন দিনের ডেঙ্গুবিরোধী জনসচেতনা কর্মসূচি উদ্বোধন করা হলো।

‘পরিস্কার-পরিচ্ছন্ন অব্যাহত রাখুন, ডেঙ্গুমুক্ত বাংলাদেশ গড়ে তুলুন’ এই স্লোগানে বুধবার বনানী ও নিকেতন এলাকা ও বৃহস্পতিবার জিপিও’র সামনে থেকে বঙ্গবন্ধু এভিনিউ এলাকায় এই কর্মসূচি পালন করবে ১৪ দল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
August 2019
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া